‘কাদেরের অবস্থা ক্রিটিক্যাল, সিঙ্গাপুরের চিকিৎসক দল দেখছেন’

0

সময় এখন ডেস্ক:

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক সৈয়দ আলী আহসান জানিয়েছেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার এখনও তেমন উন্নতি হয়নি। তিনি পা নাড়াতে পারছেন, চোখও খুলছেন। তবে তার শারীরিক অবস্থা এখনও ‘ক্রিটিক্যাল।

রোববার (৩ মার্চ) সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিএসএমএমইউয়ে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

রোববার সকালে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রাম শেষে তার হার্টে ৩টি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লকে রিং পরানো হয়। রিং পরানোর পর তার অবস্থার অবনতি হলে সিসিইউতে রাখা হয় তাকে।

এদিকে, বিকেল সাড়ে ৩টার দিকে বিএসএমএমইউতে ওবায়দুল কাদেরকে দেখতে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বিএসএমএমইউ’তে সিঙ্গাপুরের চিকিৎসক দল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সিঙ্গাপুরের বিখ্যাত মাউন্ট এলিজাবেথ হসপিটাল থেকে ৩ সদস্যের চিকিৎসক দল এসে পৌঁছেছেন। এদের মধ্যে একজন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক এবং অন্য দু’জন নার্স।

রবিবার (৩ মার্চ) সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে তিন সদস্যের চিকিৎসকের দল হাসপাতালে প্রবেশ করেন।

কাদের ভাই অসুস্থ, কোনও কাজেই মনস্থির করতে পারছি না: তথ্যমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আজকে মনটা অত্যন্ত ভারাক্রান্ত। কোনও কাজেই আমরা মনস্থির করতে পারছি না। আমাদের দলের সাধারণ সম্পাদক হঠাৎ করেই গুরুতর অসুস্থ। প্রায় সারাদিনই আমরা হসপিটালে ছিলাম। একটু আগে আমাদের দলীয় কার্যালয়ে তার সুস্থতা কামনা করে মিলাদ হয়েছে। আমি প্রথমে এখানে আসতে পারবো কিনা সে নিয়ে সন্দিহান ছিলাম।

রোববার (৩ মার্চ) সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক বাউল উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!