মালয়েশিয়া বিমানবন্দর থেকে ৮ ভুয়া কর্মকর্তা আটক

0

প্রবাস ডেস্ক:

মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দরে ভুয়া অভিবাসন অফিসার সেজে প্রতারণা করার অভিযোগে ৮ মালয়েশিয়ানকে আটক করা হয়েছে। সন্দেহভাজন অভিযুক্ত এই ৮ মালয়েশিয়ান নাগরিক বিদেশ থেকে আসা পর্যটক ও যাত্রীদের সাথে প্রতারণা করতো। তাদেরকে হুমকি ধমকি দিয়ে বিভিন্নভাবে হাতিয়ে নিতো বড় অংকের অর্থ।

কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দর জেলার পুলিশ প্রধান এসিপি জুলকিফলি আদম সাহা বলেন, গত বছরে পুলিশ রিপোর্ট দাখিলের পর এ বছরের গত ২ মাসে সন্দেহভাজনদের আটক করা হয়েছে। তাদের বয়স ২৫ থেকে ৫৭ বছরের মধ্যে এবং সবাই পুরুষ। তারা একসাথে একটি প্রতারক চক্রের হয়ে কাজ করছিল দীর্ঘদিন ধরে। এমনকি তাদের সাথে সরকারের উচ্চপদস্থ দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের যোগসাজশ থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

এসিপি জানান, তারা অর্থ হাতিয়ে নেয়ার আগে বিদেশী পর্যটকদের নথিপত্র পরীক্ষা করার অভিনয় করতো। বিশেষ করে তাদের প্রধান লক্ষ্য ছিলো বাংলাদেশ, ভারত ও পাকিস্থান থেকে আসা পর্যটকরা।

গত শুক্রবার (১ মার্চ) মালয়েশিয়ার বিমান বন্দরের অপারেশন জেনারেল ম্যানেজার মোহাম্মদ আরিফ জাফর এবং কেএলআইএ রোড ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট (জেপিজে) পর্যবেক্ষণ কেন্দ্রের প্রধানের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে জুলকিফলি আদম সাহা বলেছেন, ‘তারা বিভিন্ন ভাষায় কথা বলতে পারদর্শী। প্রধান উদ্বেগ ছিল যে সন্দেহভাজনরা, তাদের অপরাধের বিচারের জন্য অপেক্ষায় আছে এবং তাদের ২ বছরেরও বেশি কারাদণ্ডে দন্ডিত করা যেতে পারে।

তিনি আরও জানান, বিমান বন্দর কেন্দ্রীক অন্য আপরাধের সঙ্গে জড়িত সন্দেহে গত বছরে ১৮ জনকে আটক করা হয়ে ছিলো সঙ্গে ৫ জনকে ইতিমধ্যে বিচারের আওতায় আনা হয়েছে।

মোহাম্মদ আরিফ জাফর বলেছেন, এ ধরনের অবৈধ কার্যক্রম বিমান বন্দরের ভাবমূর্তিকে আন্তর্জাতিক পরিমণ্ডলে ক্ষতিগ্রস্ত করেছে। কর্তৃপক্ষের সহযোগিতা নিয়ে এ সমস্যাগুলির অবসান ঘটাতে পদক্ষেপ নেয়া হয়েছে। এ ছাড়াও তিনি বিমান বন্দরে চাঁদাবাজির শিকার হওয়া যাত্রীদের তথ্য কাউন্টারে অভিযোগ করার পরামর্শ দিয়েছেন।

শেয়ার করুন !
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply