এভাবেই লাগানো হচ্ছে আগুন? ধরা পড়লো সিসিটিভি ফুটেজে (ভিডিও)

0

সময় এখন ডেস্ক:

একের পর এক ঘটছে অগ্নিকাণ্ড। শত শত মানুষ প্রাণ হারাচ্ছে, ব্যবসায়ী এবং সাধারণ মানুষজন হচ্ছে নিঃস্ব। অনেকেই এসব ঘটনাকে নিছক কাকতালীয় বা দুর্ঘটনা বললেও এখন সরে এসেছেন নিজেদের ধারণা থেকে। এতগুলো ঘটনা নিশ্চয় কাকতালীয় হতে পারে না।

এবার পুলিশের হাতে এসেছে একটি সিসিটিভি ক্যামেরা ফুটেজ। গত ৩০ মার্চ রাজধানীর ইমপ্লাস টাওয়ারের বেজমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। যদিও স্থানীয়দের সহায়তায় প্রাথমিক অবস্থাতেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ফলে এড়ানো গেছে বড় ধরনের দুর্ঘটনা। কিন্তু ওই ভবনের সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখে মালিকপক্ষ এবং নিরাপত্তা কর্মীদের দাবি- এটি সাধারণ কোনো অগ্নিকাণ্ড নয়, নাশকতা।

তাদের এই দাবির পেছনে যথেষ্ট শক্ত কারনও দেখা গেছে। ভিডিও ফুটেজে দেখা যায়, খুব ভোরবেলায় এক যুবক ভবনটির সামনে অবস্থান নেয়। এদিক ওদিক পায়চারি করতে থাকে সে। লোকজনের অবস্থা বুঝে ভবনের পেছন দিক দিয়ে সে প্রবেশ করে ভেতরে। তারপর একটি সিসিটিভি ক্যামেরাকে উল্টোদিকে ঘুরিয়ে দেয়। এরপর কয়েক মিনিটের মধ্যেই ভবনের বেজমেন্টে দাউ দাউ করে জ্বলে ওঠে আগুন। আর সেই যুবক দৌড়ে পালিয়ে যায় বাইরে।

ইমপ্লাস টাওয়ারের মালিক এবং নিরাপত্তা কর্মীরা জানান, ওই যুবক এই ভবনের কেউ নয়, বহিরাগত। তাকে এর আগে কখনও এখানে দেখেননি তারা। কেন সে এখানে ঢুকেছে এবং আগুন লাগিয়েছে, সে সম্পর্কেও তাদের কোনো ধারণা নেই।

পুলিশ সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ওই যুবকের হদিশ বের করার কাজ করছে বলে চ্যানেল ২৪ এর সংবাদ সূত্রে জানা গেছে।

এদিকে স্থানীয়রা এই ঘটনা নিয়ে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। পার্শ্ববর্তী দোকানদার মোসাদ্দেক আলী জানান, একটার পর একটা ঘটনা ঘটতেছে, এগুলা একটাও স্বাভাবিক ঘটনা না। গত ১০ বছরেও এত আগুন লাগে নাই, যতগুলা লাগছে এই ২ মাসে। এসবের পিছনে বড় কোনো ষড়যন্ত্র অবশ্যই আছে। দুর্ঘটনা বললে কেউ বিশ্বাস করব না। মোসাদ্দেক আলীর কথায় সায় দেন আরও অনেকেই।

চ্যানেল ২৪ থেকে পাওয়া নিউজ ভিশন এর সৌজন্যে ভিডিও:

শেয়ার করুন !
  • 16
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply