স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে জনতার জন্য শেখ তন্ময়ের ‘চিঠির বাক্স’

0

সময় এখন ডেস্ক:

ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়। বাগেরহাট সদর ও কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে একটি করে ‘চিঠির বাক্স’ স্থাপন করেছেন তিনি। এসব বাক্সে এলাকার মানুষের সমস্যা, অভিযোগের কথা লিখে জমা করতে বলেছেন তিনি।

জনগণের কাছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে শেখ তন্ময় এমন উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসন।

গত ফেব্রুয়ারি মাসে এই ‘চিঠির বাক্স’ বাগেরহাট সদর ও কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপন করা হয়। ইতিমধ্যে শেখ তন্ময়ের এই ‘চিঠির বাক্সে’ অসংখ্য চিঠি জমা পড়েছে। বাগেরহাটের স্থানীয়রা তাদের অভিযোগ ও প্রত্যাশার কথা চিরকুটে লিখে বাক্সে ফেলছেন।

বিষয়টির ব্যাপক প্রশংসা করে শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশে সংসদ সদস্যের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণ নিঃসন্দেহে দৃষ্টান্ত। দেশের অন্য কোথাও কোনো এমপিকে ইতোপূর্বে এমন উদ্যোগ নিতে দেখা যায়নি। এর মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা যেমন নিশ্চত করা যাবে, তেমনি দুর্নীতি ও অপরাধ বন্ধে সহায়ক হবে। বাক্সে চিঠিপত্র দিয়ে উপকার পাচ্ছে মানুষ। জনগণের অভিযোগের বিষয়ে বিভিন্ন পদক্ষেপও নিয়েছেন তন্ময়।

প্রতি মাসে একবার এই ‘চিঠির বাক্স’ খোলেন স্বয়ং এমপি শেখ সারহান নাসের তন্ময়। তিনি নিজেই জনগণের লেখা চিঠিগুলো পড়েন। বাক্সের চাবিও তার কাছেই থাকে। এর মাধ্যমে বাগের হাটে দুর্নীতি ও অপরাধ বন্ধ হবে এবং যে কোনো সমস্যার দ্রুত সমাধান হবে বলে মনে করেন স্থানীয়রা। এ চিঠির বাক্সে জমা পড়া অভিযোগের বিষয়ে এমপি তন্ময় বিভিন্ন পদক্ষেপও নিয়েছেন বলে জানান তারা।

শেখ সারহান নাসের তন্ময়, বয়স ৩২। লন্ডন থেকে উচ্চতর ডিগ্রি নিয়েছেন। দেশে ফিরে ২০১৫ সালে বিয়ে করেছেন। তার স্ত্রীর নাম শেখ ইফরাহ তন্ময়। তন্ময় পেশায় ব্যবসায়ী ও তার স্ত্রী শিক্ষক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে সংসদ সদস্য (এমপি) শেখ হেলাল উদ্দীনের একমাত্র ছেলে তিনি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!