আবারও একই ভুল করলেন নোবেল; তীব্র সমালোচনা

0

বিনোদন ডেস্ক:

ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলার সঙ্গীত প্রতিযোগিতার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’। দুই বাংলার জনপ্রিয় এই টিভি অনুষ্ঠানটিকে ঘিরে একের পর এক গান গেয়ে আলোচনায় এসেছেন বাংলাদেশি প্রতিযোগী মাইনুল আহসান নোবেল। ভক্তদের কাছে তিনি নোবেলম্যন নামে পরিচিত।

এই মঞ্চে বেশ কিছু জনপ্রিয় গান গেয়ে বাংলাদেশ ও ভারতে প্রচ‌ুর ভক্ত তৈরি হয়েছে তার। এ জনপ্রিয়তা পাওয়ার পেছনে আছে দুই বাংলার সুপারহিট কিছু গান।

আর সেই জনপ্রিয় গানগুলো নোবেল নতুন ঢঙে উপস্থাপন করেছেন ‘সারেগামাপা`র মঞ্চে। বিচারককসহ দর্শক শ্রোতাদের কাছে নোবেল প্রশংসা পেয়েছিলেন বাংলাদেশের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ প্রিন্স মাহমুদের কথা ও সুরে জনপ্রিয় কণ্ঠশিল্পী নগরবাউল খ্যাত জেমস এর গাওয়া ‘বাবা’ গানটি গেয়ে। কিন্তু এই গানটি গাওয়ার সময় গানের কথা ও সুরকার প্রিন্স মাহমুদের নাম উল্লেখ করেননি নোবেল। এ কারণে ব্যাপক সমালোচিত হয়েছিলেন তিনি। এরপর অবশ্য ক্ষমাও চেয়ে নিয়েছিলেন।

তবে এর পরও নিজেকে শুধরে নেননি নোবেল। একই ভুল করেই চলেছেন বার বার। ‘সারেগামাপা`তে প্রিন্স মাহমুদের কথা ও সুরের ৩টি গান গেয়েছেন। ‘বাবা’, ‘মা’ এবং ‘এত কষ্ট কেন ভালবাসায়’। এই ৩ বারের একবারও গীতিকার বা সুরকার হিসেবে প্রিন্স মাহমুদের নাম উচ্চারণ করেননি তিনি। ‘এত কষ্ট কেন ভালবাসায়’ গানটি গাওয়ার সময় গানটিকে আর্ক ব্যান্ডের গান বলে উল্লেখ করেছেন নোবেল।

প্রিন্স মাহমুদ একটি স্ট্যাটাসে লিখেছেন, দুঃখিত, এতো কষ্ট কেন ভালবাসায় আর্ক ব্যান্ডের গান না। এটা ১৯৯৮ সালে রিলিজ হওয়া আমার কথা ও সুরে মিক্সড অ্যালবাম ‘শেষ দেখা’তে হাসান গেয়েছিল। নোবেলের তথ্য ভুল।

প্রিন্স মাহমুদের এই স্ট্যাটাসে কমেন্ট করেছেন সঙ্গীতাঙ্গনের অনেকেই। এত বড় একটা প্ল্যাটফর্মে গাইতে গিয়ে বারবার একই ভুল করায় নোবেলের কঠোর সমালোচনা করেছেন কেউ কেউ। কেউ বলছেন তার এই ভুল ইচ্ছাকৃত। নোবেলকে ধূ-র্ত বলেও সমালোচনা করেছেন কেউ কেউ।

অনেকেই এ ধরনের ভুলকে ধৃ-ষ্টতা হিসেবেও দেখছেন। তাদের বক্তব্য- জনপ্রিয়তা পেয়ে ধরাকে সরা জ্ঞান করছেন নোবেল।

শেয়ার করুন !
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply