বাংলাদেশে ৪ কোটি সংখ্যা-লঘু নিখোঁজ, ট্রাম্পের কাছে নালিশ (ভিডিও)

0

সময় এখন ডেস্ক:

বাংলাদেশের বিরু-দ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বিপুল নালিশ করেছেন এক নারী। ওই নারী নিজেকে বাংলাদেশি দাবি করে বলেছেন, দেশে প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান নিখোঁজ রয়েছেন। এজন্য তিনি ট্রাম্পের কাছে সাহায্য চেয়েছেন।

বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় নি-র্যাতনের শি-কার হওয়া কয়েকজন ব্যক্তি গত বুধবার (১৭ জুলাই) ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে চীন, তুরস্ক, উত্তর কোরিয়া, মিয়ানমারসহ ১৭টি দেশের নি-র্যাতিত ব্যক্তিরা ছিলেন।

সেখানে ওই নারী বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি। সেখানে প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশেই থাকতে চাই।

তিনি বলেন, এখনও সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যা-লঘু রয়েছে। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। সেখানে আমি আমার ঘরবাড়ি হারিয়েছি। তারা আমার ঘরবাড়ি পু-ড়িয়ে দিয়েছে। তারা আমার জমি জমাও দখ-ল করে নিয়েছে। কিন্তু এর কোনো বিচার হয়নি।

ওই নারীর বক্তব্যের পর ট্রাম্প বলেন, কারা জমি দখ-ল করেছে, কারা ঘরবাড়ি দখ-ল করেছে? তখন ওই নারী বলেন, মুসলিম মৌ-লবাদী সংগঠন। তারা সব সময় রাজনৈতিক আশ্রয় পায়, সবসময়।

ট্রাম্পের কাছে বাংলাদেশ নিয়ে এমন নালিশের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তার বক্তব্য নিয়ে ইতিমধ্যে ব্যাপক বিত-র্ক সৃষ্ট হয়েছে। তবে ওই নারীর পরিচয় জানা যায়নি।

এদিকে এই ঘটনা প্রসঙ্গে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা কোনো আনুষ্ঠানিক বক্তব্য না দিলেও দূতাবাসের একজন উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, ওই নারীর পরিচয় খতিয়ে দেখা হচ্ছে। কোনো তৃতীয় পক্ষের পারপাস সার্ভ করছেন কি না, সেটাও দেখা হবে।

কেন তিনি এ ধরনের বিভ্রা-ন্তিকর তথ্য দিয়ে জল ঘোলা করছেন, এর পেছনে বাংলাদেশের বিরোধী দলগুলোর কোনো মদদ আছে কি না, সেটাও দেখতে হবে- জানান এই কর্মকর্তা।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply