মহাসড়কে কাঠভর্তি ট্রাকে ৩০ হাজার ইয়া’বা, রোহিঙ্গাসহ আটক ৩

0

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামু বাইপাস এলাকায় অভিযান চালিয়ে কাঠভর্তি ট্রাক থেকে ৩০ হাজার পিস ইয়া’বা জব্দ করেছে রামু থানার পুলিশ। এ সময় ১ রোহিঙ্গাসহ ৩ জনকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে ট্রাকটিও। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে এ অভিযান চালানো হয়।

আটকরা হলো- টেকনাফ উপজেলার টাইংখালী এলাকার আলী আহাম্মদের ছেলে ট্রাকটির মালিক মো. ইউছুপ (৩৫), ট্রাকের ড্রাইভার একই এলাকার হামিদুল হকের ছেলে খাইরুল বশর (৩০) ও বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ১৫ নম্বর ব্লকের আলী হোছনের ছেলে মো. ইয়াছিন (৩২)

রামু থানার ওসি আবুল খাইয়ের বলেন, কাঠ বোঝাই একটি ট্রাকে ইয়া’বা পাচার হচ্ছে এমন খবর পেয়ে রামু বাইপাস এলাকায় চেকপোস্ট বসানো হয়। আমার নেতৃত্বে ওসি তদন্ত মিজানুর রহমান, এসআই সোহেল, এএসআই দেলোয়ার হোসেনসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানকারীরা টেকনাফ থেকে আসা কাঠ বোঝাই ট্রাকটি থামায়।

এ সময় গাড়িটি তল্লা’শি চালিয়ে বিশেষ কায়দায় লুকানো ৩০ হাজার ইয়া’বা জব্দ করা হয়। একইসাথে গাড়ির মালিক, চালক ও সহযোগী এক রোহিঙ্গাসহ ৩ জনকে আটক করা হয়। সাথে জব্দ করা হয় ট্রাকটিও।

ওসি আবুল খায়ের আরো বলেন, আটকদের বিরু’দ্ধে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

র‍্যাবের অভিযানে ইয়া’বাসহ ৪ জন আটক

রাজধানীর ডেমরা ও মুগদা এলাকায় অভিযান চালিয়ে ইয়া’বাসহ ৪ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার দিনগত রাতে তাদের আটক করে র‌্যাব-১০-এর সদস্যরা। আটকরা হলেন- মো. রাসেল (২০), মো. সালাউদ্দিন (২৫), মো. সাইফুল আলম (৪৮) ও আশরাফুল রানা ওরফে সোহেল (২৮)।

এক বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, রাজধানীর ডেমরা এলাকায় র‌্যাব-১০ এর একটি দল অভিযান চালিয়ে ২৩০ পিস ইয়া’বাসহ আশরাফুল ও রাসেলকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ১টি মোটরসাইকেল ও ৩টি মোবাইলফোন জব্দ করা হয়।

এছাড়া পৃথক অভিযানে মুগদা থানার দক্ষিণ মাণ্ডা এলাকা থেকে ৩৫ পিস ইয়া’বাসহ সাইফুল ও সালাউদ্দিনকে আটক করে র‌্যাব-১০ এর একটি দল। এ সময় তাদের কাছে থেকে ইয়া’বা বিক্রির নগদ ৩৬০ টাকা জব্দ করা হয়।

আটকদের বিরু’দ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন !
  • 88
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply