এবার বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন শুভমিতা

0

বিনোদন ডেস্ক:

বাংলাদেশের বেশ কিছু গান গেয়েছেন কলকাতার কণ্ঠশিল্পী শুভমিতা। তার গাওয়া ‘এক জীবন’ গানটি মানুষের মুখে মুখে ফেরে। এবার বঙ্গবন্ধুকে নিয়ে গানে কণ্ঠ দিলেন ওপার বাংলার নন্দিত কণ্ঠশিল্পী শুভমিতা।

‘দেখো তোমার জন্যে বাংলার আকাশে গাঙচিল উড়ে যায়’ দেখো তোমার জন্যে রঙ তুলিতে কত শিশু ছবি এঁকে যায়’ টুঙ্গী পাড়ার মেঠোপথ ধরে’ সবুজের বুক চিরে’ আবার এসো পিতা সেই মধুমতি নদীর তীরে’ এমন কথার গানটি লিখেছেন কবি সুজন হাজং। সুর করেছেন যাদু রিছিল ও সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

‘আবার এসো পিতা’ শিরোনামের এই গানটিতে সোমবার সন্ধ্যায় কলকাতার গড়িয়া হাট ‘গান বাজনা’ স্টুডিওতে কণ্ঠ দেন শুভমিতা।

সংগীতশিল্পী শুভমিতা বলেন, বাংলাদেশের জাতির পিতাকে নিয়ে গান গাইতে পেরে সম্মানিত বোধ করছি। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বাঙালির আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। গানের কথা খুব চমৎকার।

বঙ্গবন্ধুর প্রতি সত্যিকারের ভালবাসা না থাকলে এমন গান লেখা যায় না। গানের লাইনগুলো হৃদয়ে গেঁথে গেছে তাই গানটি মুখস্থ গেয়েছি। আশা করি এই গানটির মধ্যে বাংলাদেশের মানুষ তাদের জাতির পিতার প্রতিকৃতি খুঁজে যাবে।

গীতিকার সুজন হাজং জানান, গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে সংযোজন করা হবে। এ অ্যালবামে আরো কণ্ঠ দিচ্ছেন- নচিকেতা (ভারত), আশরা কুনওয়ার (নেপাল), সাংগে হ্লাদেন শেরিং (ভূটান), ডেভিড (শ্রীলঙ্কা) এবং শালাবি (মালদ্বীপ)। পুরো অ্যালবামের গানগুলো লিখেছেন সুজন হাজং।

২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অ্যালবামটি প্রকাশ করা হবে।

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন বোরহান

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সাংবাদিক বোরহান বিশ্বাস। গানটির শিরোনাম ‘শোষিত মানুষের কণ্ঠস্বর’। ইউটিউবে প্রকাশ হয়েছে গানটির ভিডিও। নিজের লেখা, সুুর ও কণ্ঠ দেয়া গানটির সংগীতায়োজন করেছেন ওয়াহেদ শাহীন।

সম্প্রতি ঢাকার একটি রেকর্ডিং স্টুডিওতে গানটির চিত্রায়ণ হয়। গল্পওয়ালার নির্মাণে গানটির ভিডিও সম্পাদনার কাজ করেছেন টিডি দীপক। ভিডিওটিতে তার সঙ্গে মডেল হয়েছেন আল-আমিন খান ও রাফি।

বোরহান বিশ্বাস বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে গানটি করেছি। আমরা যারা বঙ্গবন্ধুকে দেখিনি, তার কথা শুনে বড় হয়েছি মূলত তাদের উদ্দেশ্যেই গানটি নিবেদিত।

বোরহান বিশ্বাস এর আগে ‘মা’, ‘লোকাল ট্রেন’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘ভালোবাসা এমনই হয়’, ‘দেশটা মায়ের মতো’, ‘আমার বাংলাদেশ’ শিরোনামে নিজের লেখা ও সুরে গান করেছেন।

এছাড়া তার লেখা ‘অফিস কলিগ’, ‘স্বপ্ন ঘুড়ি’, ‘যদি চলে যাবে’, ‘মন তুই’, ‘এলোরে বৈশাখ’ ও ‘সোনার বাংলাদেশ’ গানগুলো এ সময়ের বিভিন্ন জনপ্রিয় শিল্পীরা গেয়েছেন।

শেয়ার করুন !
  • 19
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply