আওয়ামী লীগের ১৫০ নেতাকে কারন দর্শানো নোটিশ‍‍!

0

সময় এখন ডেস্ক:

উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদদাতা ১৫০ জনকে শোকজ করতে যাচ্ছে আওয়ামী লীগ। এ তালিকায় মদদদাতা হিসেবে এমপি-মন্ত্রীরাও আছেন। আগামীকাল রবিবার থেকে এই শোকজ নোটিশ সংশ্লিষ্ট নেতাদের কাছে পাঠানো হবে।

শনিবার রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সভা শেষে সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা পরিষদের নির্বাচনে যারা বিদ্রোহী ছিলেন, তাদের শোকজ করার সিদ্ধান্ত আগে থেকেই ছিল। আজকে সেটা বাস্তবায়নের প্রসেস কীভাবে দ্রুত করা যায়, সেটা আলোচনা করেছি। আগামীকাল থেকে ১৫০ এর মতো শোকজ নোটিশ ইস্যু হবে। শোকজের জবাবের জন্য ৩ সপ্তাহ সময় দেয়া হবে।

তিনি আরও বলেন, মদদদাতাদের মধ্যে কেন্দ্রীয় নেতাও থাকতে পারে। যাদের বিরু’দ্ধে বিদ্রোহ করা ও মদদ দেয়ার অভিযোগ আছে, তারা সবাই শোকজ পাবেন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, বি এম মোজাম্মেল হক প্রমুখ।

‘সংবিধানের মূলনীতি নিয়ে দ্বিমত পোষণকারীরা দেশকে অস্বীকার করে’

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, যারা সংবিধানের মূলনীতি নিয়ে দ্বিমত পোষণ করেন তারা দেশকে অস্বীকার করে। দেশে সুশাসন প্রতিষ্ঠা হলে সংবিধান মেনে দেশ পরিচালনা হতো। রাষ্ট্র পরিচালনায় দেশ নিরপেক্ষ থাকত।

রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরামের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সভাপতির বক্তব্যে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এ কথা বলেছেন।

গণফোরাম সভাপতি বলেন, ২ বছর পর বাংলাদেশের বয়স ৫০ বছর হবে। এখনো দেশের জনগণ সুশাসন পায়নি। দেশে আইনের শাসন নেই। আমরা স্বপ্নের বাংলাদেশ পেয়েছি কি না এটি প্রশ্ন? কার্যকর গণতন্ত্র পেয়েছি কি না এটিও একটি প্রশ্ন। আমরা কার্যকর গণতন্ত্র ও শহীদদের স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছি।

শেয়ার করুন !
  • 692
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply