পঞ্চগড়ে ৭ বছরের শিশুকে ধ’র্ষণ, বৃদ্ধ গ্রেপ্তার

0

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে ৭ বছরের এক শিশুকে ধ’র্ষণের অভিযোগে আশরাফ আলী (৬০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে জেলা সদর উপজেলার পশ্চিম মোলানীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এদিন রাতেই শিশুটির বাবা বাদী হয়ে ওই ব্যক্তির বিরু’দ্ধে পঞ্চগড় সদর থানায় একটি ধ’র্ষণ মামলা দায়ের করেন।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে ওই এলাকার কেন্দেরুর ছেলে আশরাফ আলী তার নাতনির বয়সী শিশুটিকে চিপস খাওয়ানোর লোভ দেখিয়ে তার বাড়িতে ডেকে নেয়। এরপর মুখ চেপে ধরে বিছানায় ফেলে শিশুটিকে ধ’র্ষণের চেষ্টা চালায়।

এ সময় শিশুটি বৃদ্ধ আশরাফের হাত থেকে বাঁচতে ভয়ে চিৎকার শুরু করে। চিৎকার শুনে স্থানীয়রা ছুটে এসে শিশুটিকে উদ্ধার করে ও লম্পট আশরাফকে আটক করে থানায় দেয়। পরে পুলিশ ওই অভিযুক্তকে আটক করে এবং শিশুটিকে পঞ্চগড় সদর থানায় নিয়ে যায়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাস আহম্মদ বলেন, অভিযুক্ত আসামিকে আদালতে সোর্পদ করার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শিশু ধ-র্ষণের ঘটনাগুলো বিবেককে নাড়া দেয়: স্বরাষ্ট্রমন্ত্রী

শিশু ধ-র্ষণের মতো ঘটনাগুলো আমাদের বিবেককে নাড়া দেয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এর নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধ-র্ষণের ঘটনাগুলো আমাদের বিবেককে নাড়া দেয়। দেশের সামাজিক শাসন নেই। সামাজিক মূল্যবোধ কমে গেছে। এগুলো ঠেকাতে পারলে, আমরা কিছুটা ফল পাবো।

উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, ছোট বেলায় দেখেছি, এ ধরনের ঘটনা ঘটলে গ্রামে বিচার হতো। এখন আর সেটা হয় না। তবে আমরা অপরাধীকে ধরে এনে আইনের হাতে তুলে দিচ্ছি; এটাই আমাদের কাজ।

আসাদুজ্জামান খান কামাল বলেন, এ ক্ষেত্রে সাংবাদিকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। বর্তমানে সংবাদমাধ্যম অনেক শক্তিশালী, সংবাদিকরা যদি তাদের লেখনিতে এগুলো তুলে আনেন, তবে আমরা সামাজিক অব-ক্ষয় থেকে মুক্তি পাবো।

শেয়ার করুন !
  • 26
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!