বরিশালে শিশু ধ’র্ষণ মামলার পলাতক আসামি আটক

0

ব‌রিশাল প্রতিনিধি:

বরিশালে ৪র্থ শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে ধ’র্ষণের অভিযোগে দায়ের করা মামলার পলাতক প্রধান আসামি রনি মজুমদারকে (২০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নগরের রূপাতলী র‌্যাব-৮ এর প্রধান কার্যালয়ে অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম সংবাদ সম্মেলনে জানান, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিনগত রাতে র‌্যাব-৮ এর একটি দল মাদারীপুরের ডাসার থানাধীন মেদাকুল বাজার এলাকায় অভিযান চালিয়ে ধ’র্ষণ মামলার পলাতক আসামি রনিকে আটক করা হয়।

রনি মাদারীপুর সদর মডেল থানার নারী ও শিশু নি’র্যাতন দমন আইন মামলার এজাহারভুক্ত পলাতক আসামি ও মাদারীপুর সদর থানা এলাকার বাসিন্দা হারুন মজুমদারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, গত ৮ সেপ্টেম্বর রনি মাদারীপুর জেলার সদর থানাধীন পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ৪র্থ শ্রেণির এক স্কুলছাত্রীকে তার নিজ বাসার সামনে থেকে আইসক্রিম খাওয়ানোর প্রলোভন দেখিয়ে একটি ভবনের ছাদের নিয়ে তাকে ধ’র্ষণ করে। এ সময় স্কুলছাত্রীর চিৎকারে শুনে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এলে দৌড়ে পালিয়ে যান রনি।

এ ঘটনায় ওই স্কুলছাত্রীর পরিবার বাদী হয়ে রনির বিরু’দ্ধে মাদারীপুর সদর মডেল থানা নারী ও শিশু নি’র্যাতন দমন আইনে মামলা দায়ের করে। এরপর থেকে রনি পালাতক ছিলেন।

শিশু ধ-র্ষণের ঘটনাগুলো বিবেককে নাড়া দেয়: স্বরাষ্ট্রমন্ত্রী

শিশু ধ-র্ষণের মতো ঘটনাগুলো আমাদের বিবেককে নাড়া দেয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এর নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধ-র্ষণের ঘটনাগুলো আমাদের বিবেককে নাড়া দেয়। দেশের সামাজিক শাসন নেই। সামাজিক মূল্যবোধ কমে গেছে। এগুলো ঠেকাতে পারলে, আমরা কিছুটা ফল পাবো।

উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, ছোট বেলায় দেখেছি, এ ধরনের ঘটনা ঘটলে গ্রামে বিচার হতো। এখন আর সেটা হয় না। তবে আমরা অপরাধীকে ধরে এনে আইনের হাতে তুলে দিচ্ছি; এটাই আমাদের কাজ।

আসাদুজ্জামান খান কামাল বলেন, এ ক্ষেত্রে সাংবাদিকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। বর্তমানে সংবাদমাধ্যম অনেক শক্তিশালী, সংবাদিকরা যদি তাদের লেখনিতে এগুলো তুলে আনেন, তবে আমরা সামাজিক অব-ক্ষয় থেকে মুক্তি পাবো।

শেয়ার করুন !
  • 22
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply