মসজিদে ১৩ তাবলীগ সদস্যকে অচেতন করে লুটপাট

0

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর মোহনপুর উপজেলায় ডালের মধ্যে চেতনানাশক পাউডার মিশিয়ে তাবলীগ জামাতের ১৩ সদস্যকে অচেতন করে তাদের টাকা ও মোবাইল নিয়ে চম্পট দিয়েছেন অপর এক সদস্য।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাতে উপজেলার কেশরহাট পৌর এলাকার তিলারি পূর্বপাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে। অচেতন তাবলীগ জামাতের সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মোহনপুর উপজেলার বাসিন্দা কফিল উদ্দিন জানান, তিনি ফজরের নামাজ পড়ার জন্য মসজিদে যান। এ সময় দেখেন তাবলীগ জামাতে আসা সদস্যরা ঘুমিয়ে আছেন। পরে তাদের ঘুম থেকে ডেকে তোলা হয়।

আতিয়ার রহমান নামে তাবলীগ জামাতের এক সদস্য বলেন, রাতে চেতনানাশক ও’ষুধ মেশানো খাবার খেয়ে আমরা অচেতন হয়ে পড়ি। সকালে আমরা ঘুম থেকে উঠে দেখি একটি মোবাইল ও নগদ সাড়ে ৫ হাজার টাকাসহ রাসেল মোল্লা নামে এক সদস্য পালিয়ে গেছেন।

রাজশাহীর মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ জানান, মঙ্গলবার বেলা ১২টার দিকে ঢাকা থেকে তাবলীগ জামাতের ১৪ সদস্যের একটি দল কেশরহাট পৌর এলাকায় তিলারি পূর্বপাড়া জামে মসজিদে আসেন। তাদের রাতের খাবারে ডালের সঙ্গে চেতনানাশক ও’ষুধ মেশায় তাদের অপর এক সদস্য। খাবার খেয়ে তারা অচেতন হয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তাদের প্রাথমিকভাবে চিকিৎসাও দেওয়া হয়েছে। নগদ সাড়ে ৫ হাজার টাকা একটি স্যামসাং ফোনসহ রাসেল নামে এক তাবলীগের সদস্য পালিয়েছেন।

অসুস্থ তাবলীগ সদস্যদের সাথে কথা বলে জানা যায়, রাসেল মোল্লা নামের অভিযুক্ত ওই তাবলীগ সদস্যকে নিয়ে শুরু থেকেই সন্দেহ করেছিলেন কয়েকজন। সবার সাথে অতিরিক্ত মাখামাখি, সবার ওপর নজর রাখা, তার গতিবিধি নিয়ে কয়েকজন আলাপও করেন। কিন্তু কারো সমালোচনা করা তাবলীগের রীতি এবং শিষ্টাচার বহির্ভূত বলে এ নিয়ে খুব বেশি আলাপ করেননি সদস্যরা।

এদিকে এই ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান মোহনপুর থানার ওসি মোস্তাক।

শেয়ার করুন !
  • 270
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply