৫৬০ বস্তা হতদরিদ্রের চালসহ ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা আটক

0

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বালিয়াডাঙ্গার চকঝগড়ু এলাকা থেকে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের ৩৫০ বস্তা চালসহ ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলামকে আটক করেছে পুলিশ। এ সময় ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চালের ডিলার আল মামুন জর্জকেও আটক করা হয়।

গত মঙ্গলবার গভীর রাতে অতিরিক্ত জেলা প্রশাসক এ. কে. এম তাজকির-উজ-জামানের নেতৃত্বে বালিয়াডাঙ্গা চেয়ারম্যান তরিকুল ইসলামের গ্রামের বাড়ি থেকে চাল জব্দ এবং ডিলার জর্জকে নিজ বাড়ি থেকে আটক করা হয়।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের চাল অসৎ উদ্দেশ্যে চেয়ারম্যান তরিকুলের বাড়িতে রাখা আছে এই সংবাদে পুলিশ অভিযান চালায়।

এ সময় তার বাড়িতে থেকে ৫৬০ বস্তা চাল জব্দ করা হয় এবং ইউপি চেয়ারম্যান ও ডিলার জর্জকে তার নিজ বাড়ি নশিপুর থেকে আটক করা হয়।

তিনি আরো জানান, চালগুলো গোডাউনে রাখার কথা থাকলেও ডিলার অসৎ উদ্দেশে চেয়ারম্যানের বাড়িতে রাখার অপরাধে তাদের আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

পলিথিন উৎপাদনে সাড়ে ৭ লাখ টাকা জরি’মানা

রাজধানীর দুটি এলাকায় অভিযান চালিয়ে ৩টি পলিথিন উৎপাদনকারী প্রতিষ্ঠান, একটি গুদাম ও ২ দোকানকে মোট ৭ লাখ ৪০ হাজার টাকা জরি’মানা এবং ১ জনকে ৭ দিনের কারাদ’ণ্ড দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

বুধবার পরিবেশ অধিদপ্তর, ঢাকা দপ্তরের ঢাকা মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট বিভাগ চকবাজার এবং মোহাম্মদপুরে অভিযান পরিচালনা করে এই জরি’মানা আদায় করে। অব্যাহত অভিযানের অংশ হিসেবেই এই অভিযান পরিচালিত হয়েছে বলে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।

চকবাজারের দেবীদাস ঘাট লেন এলাকায় পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আহমেদ। এসময় ৩টি পলিথিন তৈরির কারখানা এবং ১টি গুদাম পাওয়া যায়।

প্রতিষ্ঠানগুলোকে মোট ৬ লাখ ৫০ হাজার টাকা জরি’মানা করা হয়। একই সঙ্গে ডিপিডিসির সহযোগিতায় কারখানাগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এছাড়া মোহাম্মদপুরের শিয়া মসজিদ বাজার এবং জেনেভা ক্যাম্প বাজার এলাকায় পরিচালিত অভিযানের নেতৃত্বে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলাম।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শিয়া মসজিদ বাজারের পলিথিন বিক্রিকারী একটি দোকানকে ৬০ হাজার টাকা জরি’মানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া জেনেভা ক্যাম্প বাজারের একটি দোকানকে ৩০ হাজার টাকা জরি’মানা দোকানদারকে ৭ দিনের বিনাশ্রম কারাদ’ণ্ড দেয়া হয়।

দেশব্যাপী পলিথিনবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের পর্যবেক্ষণ পরিচালক রুবিনা ফেরদৌস।

শেয়ার করুন !
  • 116
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply