পুলিশের কম্প্লেন বক্সে ভুয়া ড্রাইভিং লাইসেন্স সিন্ডিকেটের তথ্যে বিআরটিএ কর্মকর্তা আটক

0

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরে স্থাপিত পুলিশের অভিযোগ বক্সে দেয়া তথ্যের ভিত্তিতে ভুয়া ড্রাইভিং লাইসেন্স সিন্ডিকেটের সন্ধান পেয়েছে জেলা গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে পিরোজপুর বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) অফিসের ফিল্ড কন্ট্রাকটর মারুফ আকনকে (৩৬) আটক করা হয়েছে।

আটক মারুফ পিরোজপুর শহরের উত্তর নামাজপুর এলাকার বাসিন্দা মরহুম মফিজ উদ্দিন আকনের ছেলে।

পুলিশ জানায়, পিরোজপুরে স্থাপিত পুলিশের অভিযোগ বক্সে স্থানীয় সংক্ষুব্ধ জনৈক ব্যাক্তির দেয়া তথ্যের ভিত্তিতে মারুফ আকনকে আটকের পরে পুলিশ ওই সিন্ডিকেট সম্পর্কে জানতে পারে। এই সিন্ডিকেট সদস্যরা ভুয়া লাইসেন্স করতে জনপ্রতি ৫ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নেয়। এর সঙ্গে যুক্ত সিন্ডিকেট সদস্যদের বিষয়ে পুলিশ ইতোমধ্যে ব্যাপক তদন্ত শুরু করেছে।

পিরোজপুর ডিবি পুলিশের উপ পরিদর্শক দেলোয়ার হোসেন জসিম জানান, একটি সংঘবদ্ধ চক্র পিরোজপুর বিআরটিএ অফিসের মাধ্যমে গত আড়াই মাসে দেশের বিভিন্ন জেলার ৩ শতাধিক ব্যক্তিকে ভুয়া ড্রাইভিং লাইসেন্স প্রদান করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, সম্প্রতি পিরোজপুর বিআরটিএ অফিসে ফিঙ্গার প্রিন্ট মেশিন বসানোর পর এই প্রতিষ্ঠানের ঢাকা, বরিশাল ও পিরোজপুরে কর্মরত কতিপয় ব্যাক্তি ভুয়া ড্রাইভিং লাইসেন্স প্রদানের একটি সিন্ডিকেট তৈরি করে।

এ সিন্ডিকেটে শুধু বিআরটিএ নয়, আরও দু-একটি সরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজসের তথ্যও গোয়েন্দা পুলিশের হাতে রয়েছে।

ইলিশ ধরা ২২ দিন স্থগিত: ৪ লাখ জেলে পরিবারকে চাল সহায়তা

ইলিশ ধরা স্থগিতের সময়ে দেশের ৩৫টি জেলায় ৪ লাখ ৮ হাজার ৭৯টি জেলে পরিবারকে ভিজিএফ কর্মসূচির আওতায় ২০ কেজি করে চাল দেবে সরকার।

গত মঙ্গলবার এই বরাদ্দ অনুমোদন দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে। ইলিশ রক্ষায় প্রধান প্রজনন মৌসুম ধরে আগামী ৯ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরা স্থগিত করেছে সরকার। ৩৫টি জেলার ১৪৭টি উপজেলায় জেলেদের এ সহায়তার জন্য ৮ হাজার ১৬১ টন চাল প্রয়োজন হবে।

অফিস আদেশে বলা হয়েছে, ভিজিএফ কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০ অর্থবছরে প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ নি’ষিদ্ধকালীন এই চাল বিতরণ করা হবে।

অফিস আদেশে আরও বলা হয়, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক ভিজিএফ চাল সংশ্লিষ্ট জেলা প্রশাসকের বরাদ্দ দেবেন। জেলা প্রশাসক ভিজিএফ চাল প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ স্থগিতের সময়ে মৎস্য আহরণে বিরত থাকা নিবন্ধনকৃত মৎসজীবীদের মধ্যে মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশিকা অনুসরণ করে যথানিয়মে বিতরণ করবেন ও নিরীক্ষার জন্য প্রয়োজনীয় হিসাব সংরক্ষণ করবেন। চাল আগামী ১৫ অক্টোবরের মধ্যে উত্তোলন করতে হবে।

জেলা প্রশাসক ভিজিএফ চাল বরাদ্দের বিষয়ে সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যকে অবহিত করবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!