১০ কোটি টাকা মূল্যের সীমানার ম্যাগনেট পিলারসহ আটক ২

0

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বাগুটিয়া এলাকা থেকে প্রায় ১০ কোটি টাকা মূল্যের একটি ম্যাগনেট সীমানা পিলারসহ ২ পাচারকারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার ভোররাতে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ঝিনাইদহের শৈলকুপা থানার বাগুটিয়া গ্রামের শাহাদত হোসেনের ছেলে আব্দুর রাজ্জাক (৪০) ও কুষ্টিয়ার কুমারখালী থানার বানিয়াঘড়ি এলাকার মরহুম আব্দুস সাত্তারের ছেলে শাহীন আলম (৪৮)।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস জানান, আনুমানিক ১০ কোটি টাকা মূল্যের ম্যাগনেট সম্বলিত সীমানা পিলার বিক্রির উদ্দেশ্যে পাচারকারীরা অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে শৈলকুপা উপজেলার বাগুটিয়া এলাকায় অভিযান চালায় গেয়েন্দা পুলিশ।

এ সময় ওই গ্রামের একটি মেহগনি বাগান থেকে ২০ কেজি ওজনের ম্যাগনেট সীমানা পিলারসহ শাহীন আলম ও আব্দুর রাজ্জাক নামে ২ পাচারকারীকে আটক করা হয়। তারা দীর্ঘদিন ধরে এ অপরাধের সঙ্গে জড়িত ছিল বলেও জানান তিনি।

বসতঘর থেকে বের হলো একে একে ১৫টি গোখরা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ী গ্রামের একটি বসতঘর থেকে ১টি গোখরা সাপ, ১৪টি গোখরা সাপের বাচ্চা ও ২১টি ডিমের খোলস উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে কলবাড়ি গ্রামের হরপ্রসাদ মন্ডলের বসতঘর থেকে সাপগুলো উদ্ধার করা হয়।

হরপ্রসাদ মন্ডল বলেন, বুধবার আমাদের এখানে মনসা পূজার আয়োজন করা হয়। ওইদিন একটি সাপের বাচ্চা দেখা যায়। পরদিন বৃহস্পতিবার ৩টি সাপের বাচ্চা একসঙ্গে দেখা যায়। সাপের বাচ্চা ৩টি পিটিয়ে মারা হয়।

এরপর সাপের চলাচলের পথ দেখে সন্দেহ হচ্ছিল এখানে আরও সাপ রয়েছে। শেষ পর্যন্ত ঘরের মেঝেতে ১টি মা গোখরা, ১৪টি বাচ্চা ও ২১টি সাপের ডিমের খোলস পাওয়া গেছে।

এ বিয়ষে বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল বলেন, ৩টি সাপের বাচ্চা মেরে ফেলার পর সন্দেহ হয়। পরে বেদেদের ডেকে ঘরের বেড়া খুলে ফেলেন হরপ্রসাদ মন্ডল।

এরপর মাটি খুঁড়ে একে একে ১৪টি সাপের বাচ্চা ও ২১টি সাপের ডিমের খোলস পাওয়া যায়। মা গোখরাটিকে জীবিত উদ্ধার করা হলেও বাচ্চাগুলোকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে।

শেয়ার করুন !
  • 1.7K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!