২ লাখ ইয়া’বাসহ কোস্টগার্ডের হাতে আটক ৮ রোহিঙ্গা

0

কক্সবাজার প্রতিনিধি:

মিয়ানমারের ট্রলারে করে পাচারকালে সেন্টমার্টিন দক্ষিণ বঙ্গোপসাগর থেকে ২ লাখ পিস ইয়া’বা ও ট্রলারসহ ৮ রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ বঙ্গোপসাগর এলাকা থেকে ইয়া’বাসহ তাদের আটক করা হয়।

আটক মিয়ানমারের নাগরিকরা হলেন- মো. রবি আলম (১৭), মো. আলম (২৫), মো. শফিকুল (১৮), মো. নুর (১৮), মো. নুর আলম (৩০), আলী আজমদ (২০), নুরুল আমীন (৩৫) ও মো. দইলা (২০)।

বাংলাদেশ কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোনের স্টাফ অফিসার অপারেশন লে. কমান্ডার সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার গভীর রাতে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের অধীনস্থ টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. সোহেল রানার নেতৃত্বে বিশেষ টিম সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে অভিযানে যায়।

এ সময় গভীর সাগর এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি ট্রলার আসতে দেখে থামানোর সংকেত দেয়। এতে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ট্রলারটি পালিয়ে যেতে চাইলে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া করে ট্রলারটি আটক করে। পরে ট্রলার তল্লা’শি চালিয়ে ২ লাখ পিস ইয়া’বাসহ ৮ রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।

ইয়া’বাসহ আটক রোহিঙ্গা নাগরিকদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন কোস্টগার্ড কর্মকর্তা।

ডিমভর্তি পিকআপ উল্টে প্রাণ গেল চালকের

নাটোরের লালপুর উপজেলার রহিমপুর এলাকায় ডিমভর্তি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন তার হেলপার। শুক্রবার দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে লালপুর-বাঘা সড়কের রহিমপুর এলাকায় হাজী সাফাতুল্লার বাড়ির নিকট ডিমভর্তি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে নারিকেল গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়।

এ সময় পিকআপ চালক নিলু (৩২) ও হেলপার শাহীন আলম (২২) আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে কর্তব্যরত চিকিৎসক নিলুকে মৃত ঘোষণা করেন। আহত শাহীন আলম চিকিৎসাধীন রয়েছেন।

লালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন !
  • 544
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply