বশেমুরবিপ্রবির ভিসির ১ দিনের চায়ের বিল ৪০ হাজার টাকা!

0

খুলনা প্রতিনিধি:

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে খুলনায় মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীদের ফোরাম।

শনিবার দুপুরে খুলনা প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালিত হয়। এতে বিশ্ববিদ্যালয়টির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে প্রেস ক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে সংবাদ সম্মেলন বশেমুরবিপ্রবির সাবেক শিক্ষার্থী ফোরামের পক্ষে লিখিত বক্তব্য রাখেন সম্রাট বিশ্বাস।

লিখিত বক্তব্যে তিনি বশেমুরবিপ্রবির বর্তমান উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনকে দুর্নীতিবাজ, নিয়োগ বাণিজ্য, ভর্তি বাণিজ্য, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের টাকা লুটপাট, ভিসি কোটা চালু, নারী কেলে’ঙ্কারি ও ভিসির বাসায় বিউটি পার্লার কেলে’ঙ্কারির সঙ্গে জড়িত বলে আখ্যা দেন।

তিনি জানান, এই উপাচার্য ১৯৯৪-৯৫ সালে কৃষি বিশ্ববিদ্যালয়ে জামাত-শিবির সমর্থিত সাদা দলের হয়ে নির্বাচন করেছেন।

লিখিত বক্তব্যে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনার স্থাপনের জন্য ২ কোটি ৪০ লাখ টাকা ব্যয় দেখানো হলেও বাস্তবে তার কোনো অস্তিত্ব নেই। গ্রামবাসীর সঙ্গে ছাত্রদের বিরোধের সময় ৬/৭ জনকে চা আপ্যায়ন বাবদ ৪০ হাজার টাকা ব্যয় দেখানো হয়েছে।

একইভাবে ছাত্রকল্যাণ ফান্ড থেকে ১ লাখ টাকা অ্যাপায়ন বিল দেখানো হয়েছে। ভারতের হায়দ্রাবাদ থেকে গাছ আনার কথা বলে যশোর থেকে আনা হয়েছে। কোনো শিক্ষার্থী এসব ঘটনার প্রতিবাদ করলে তাকে বহিষ্কার করা হয়।

বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয়েই খুলনার মেধাবী ছাত্র অর্ঘ্য আত্মহ’ত্যা করেছেন বলেও সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

যুবলীগ থেকে ক্যাসিনো খালেদকে বহিষ্কার

কোটি কোটি টাকার ক্যাসিনো সেটাপ, নারী-পুরুষ এনে সেগুলো পরিচালনা করাসহ নানা অ’বৈধ কাজ চলতো ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার ইয়ংমেন্স ক্লাবে।

এই ঘটনার পর ঢাকা মহানগর দক্ষিণ শাখা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে খালেদ মাহমুদ ভূঁইয়াকে বহিষ্কার করা হয়েছে।

অ’নৈতিক কাজ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে যুবলীগ কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর বরাত দিয়ে সাধারণ সম্পাদক হারুনুর রশীদ এ তথ্য জানিয়েছেন।

শেয়ার করুন !
  • 19
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply