রাঘববোয়াল নয়, ধরা পড়ছে কাঁচকি মাছ- দাবি রিজভীর

0

সময় এখন ডেস্ক:

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চলমান অভিযানকে লোক দেখানো মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তথাকথিত শুদ্ধি অভিযানের নামে ধরা হচ্ছে কাঁচকি মাছ।

দুর্নীতির রাঘববোয়ালদের টিকিটিও স্পর্শ করতে পারেনি। ক্লাবগুলোতে জুয়া খেলার ওপর ২০১৬ সালে উচ্চ আদালত নিষেধাজ্ঞা জারিসহ কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলেন। সেটি এত বছরেও কেন নিষ্পত্তি হলো না- এ প্রশ্নও তোলেন তিনি। গতকাল বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশে এখন প্রতিদিন ক্ষমতাসীন দলের ছোটখাটো নেতাদের ঘরে অ’বৈধ টাকার খনি আবিষ্কৃত হচ্ছে। কাজের লোকের বাড়িতেও কোটি কোটি টাকা সিন্দুকে ভরে লুকিয়ে রেখেছে। একটি মুসলিমপ্রধান দেশকে নি’ষিদ্ধ জুয়া-ক্যাসিনোর দেশে পরিণত করা হয়েছে।

তিনি বলেন, এক দশক বিএনপি ক্ষমতায় নেই, তাই মানুষ বিএনপির বিরু’দ্ধে অভিযোগ শুনতে চায় না। ২০১৬ সালে এক রিটের পরিপ্রেক্ষিতে ১৩টি ক্লাবে জুয়া খেলার ওপর নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে জুয়া খেলার আয়োজনকারীদের বিরু’দ্ধে কেন যথাযথ পদক্ষেপ নেওয়া হবে না- তা জানতে চেয়ে স্বরাষ্ট্র সচিব, আইজিপিসহ ১২ জনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলেন আদালত। এত বছরেও কেন এটির নিষ্পত্তি হলো না? জনগণ এসব প্রশ্নের জবাব জানতে চায়।

রিজভী বলেন, এই অভিযান শুরুর পর থেকে নেতা-মন্ত্রীরা সব কিছুর দায় চাপাচ্ছেন বিএনপির ওপর। নিজের দোষ অন্যের ঘাড়ে চাপানোই যেন আওয়ামী লীগের রাজনৈতিক অভ্যাস। ক্যাসিনো যদি বিএনপি শুরু করে থাকে তা হলে ১৩ বছর সেটি চালু রাখলেন কেন? বন্ধ করলেন না কেন?

তারেক জিয়া ক্যাসিনো সম্রাট: তথ্যমন্ত্রী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ক্যাসিনো সম্রাট বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, আমরা বিভিন্ন অনলাইন পোর্টালে দেখেছি, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি, তারেক রহমান তার আয়কর রিটার্নে ঘোষণা করেছেন- তার আয়ের একটি বড় উৎস হচ্ছে ক্যাসিনো। কারণ ইংল্যান্ডে ক্যাসিনো থেকে আয় হলে সেটির কর দিতে হয় না। বিএনপি এমন ক্যাসিনো সম্রাটকে তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়ে রেখেছে আর তারাই ক্যাসিনোবিরোধী অভিযান নিয়ে এখন কটাক্ষ করছে।

গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে বলব- নিজেদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দিকে তাকান, তাদের হাত ধরেই এই সংস্কৃতি বাংলাদেশে চালু হয়েছে।

শেয়ার করুন !
  • 153
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply