ছাত্রফ্রন্টের নতুন সভাপতি জয়, সাধারণ সম্পাদক প্রিন্স

0

সময় এখন ডেস্ক:

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (বাসদ) নতুন সভাপতি হয়েছেন আল কাদেরী জয়। আর সাধারণ সম্পাদক হয়েছেন নাসির উদ্দিন প্রিন্স। জয় আগের কমিটির সহ-সভাপতি ছিলেন। আর প্রিন্স আগের কমিটিতেও সাধারণ সম্পাদকই ছিলেন।

বুধবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে সংগঠনটির ৫ম কেন্দ্রীয় সম্মেলনে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিকে শ্যামল বর্মণকে সহ-সভাপতি ও রুখসানা আফরোজ আশাকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

সম্মেলন উপলক্ষে টিএসসির রাজু ভাস্কর্যে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরে তা জিমনেশিয়ামে হয়। ছাত্রফ্রন্টের সম্মেলনে যোগ দিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা যোগ দেন।

ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদ্য সাবেক সভাপতি ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান।

এর আগে গতকাল দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন স্বৈ’রাচারবি’রোধী আন্দোলনে শহীদ ডা. মিলনের মা সেলিনা আক্তার।

সম্মেলনের উদ্বোধন করে সেলিনা আক্তার সম্প্রতি বৈশ্বিক র‍্যাংকিংয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের না থাকার প্রসঙ্গে বলেন, স্বাধীনতা লাভের পর থেকে শিক্ষাঙ্গনগুলো ক্রমশ নানা কারণে বি’তর্কিত হতে থাকে। দেশের শ্রেষ্ঠ শিক্ষার্থীদের একাংশ বিদ্যার্জনের পরিবর্তে টেন্ডারবাজি, চাঁদাবাজি, অ’স্ত্রবাজি ইত্যাদি অ’নৈতিক কাজের সাথে জড়িয়ে পরে।

আমি বলবো, এটা ছাত্রদের অপরাধ নয়, এটা আমাদের অপরাধ। আমরা কোমলমতি ছাত্রদের রাজনীতির নামে নানাভাবে প্র’লুব্ধ করে তাদের নৈতিক অধঃ’পতনের সুযোগ করে দিয়েছি। বর্তমান অবস্থা আরো শোচনীয়।

তিনি আরও বলেন, দেশে মা’দকের রমরমা ব্যবসার ফলে তরুণ সমাজ আজ মা’দকাসক্ত। সব মহলকে মনে রাখতে হবে, এরা আমাদের দেশের ভবিষ্যৎ। এই ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে আমাদের এখনই সচেতন হতে হবে।

এই মুহূর্ত থেকে আমাদের নিজেদের চরিত্র সংশোধন করতে হবে। সমাজের প্রতিটি ক্ষেত্রে শুদ্ধি অ’ভিযান চালাতে হবে। নতুবা একদিন দেখবেন আপনার একান্ত আপনজনও এই প’ঙ্কিলতায় ডু’বে গেছে।

সম্মেলনের উদ্বোধন শেষে একটি শোভাযাত্রা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে শাহবাগ মোড়, কাঁটাবন মোড়, বাটা সিগন্যাল, সায়েন্সল্যাব-নিউমার্কেট-নীলক্ষেত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় খেলার মাঠে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন !
  • 7
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply