টিকেট ছাড়া রেল ভ্রমণ, ভৈরবে ৫৬০ যাত্রীর জরিমানা

0

কিশোরগঞ্জ প্রতিনিধি:

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশনে ৫৬০ জন যাত্রীকে জরি’মানা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এই যাত্রীদের কাছ থেকে মোট ১ লাখ ২৪ হাজার ৬৩০ টাকা জরি’মানা আদায় করা হয়।

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চালানো হয়। এ সময় ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালী, ঢাকা-কিশোরগঞ্জ র‌্যুটের আন্তঃনগর ট্রেনগুলিতে ব্লক চেকিংয়ের মাধ্যমে এই জরি’মানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় চিফ কমার্শিয়াল ম্যানেজার এস এম মোরাদ হোসেন। এ সময় তার সঙ্গে ছিলেন রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. শওকত জামাল সহসী, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা-১ মো. হামিদুল ইসলাম।

ভৈরব রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস ও ভৈরব স্টেশন মাস্টার মো. কামরুজ্জামানসহ পুলিশ সদস্য, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, ভ্রাম্যমাণ ও ভৈরব রেলওয়ে স্টেশনের টিকিট পরীক্ষক দল। এ সময় স্টেশনের কর্মকর্তা-কর্মচারীরা অভিযানে সহায়তা করেন।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো. হামিদুল ইসলাম জানান, বিনা টিকিটে রেলভ্রমণ দ’ণ্ডনীয় অপরাধ। ট্রেনে যাত্রীদেরকে বিনা টিকিটে ভ্রমণ নিরুৎসাহী করা ও ছাদে ভ্রমণ প্রতিরোধে এই অভিযান।

ভৈরব রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. কামরুজ্জামান জানান, বিনা টিকিটে রেল ভ্রমণের অপরাধে ব্লক চেকিং দিয়ে যাত্রীদের কাছ থেকে জরি’মানা আদায় করা রেলওয়ের নিয়মিত কাজ। এ ধরনের ব্লক চেকিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান নিয়মিত চলবে।

লোকমান ভূঁইয়াকে বিসিবি থেকে ব’হিস্কারের দাবি

২ বছর ধরে ক্লাবে ক্যাসিনো পরিচালনার অভিযোগে গ্রেপ্তার লোকমান হোসেন ভূঁইয়াকে বিসিবি পরিচালক থেকে ব’হিস্কারের দাবি জানিয়েছেন মোহামেডানের একাংশ। আজ প্রেসক্লাবে আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনে এ দাবি তোলেন মোহামেডানের স্থায়ী সদস্য, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি বাদল রায়।

ফজলুর রহমান বাবুর পরিচালনায় সেখানে মূল বক্তব্য উপস্থাপন করেন সাবেক তারকা ফুটবলার ও মোহামেডানের স্থায়ী সদস্য বাদল রায়। শারীরিকভাবে অসুস্থ্য হলেও তিনি এই অনুষ্ঠানে যোগ দেন।

বাদল রায় বলেন, আমরা এখানে যারা এসেছি সবাই মোহামেডানকে মনেপ্রাণে ভালোবাসি। মোহামেডান ক্লাবকে লোকমান হোসেন ভূঁইয়া ধ্বং’সের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। সাফল্য তো নেই-ই কোনো ডিসিপ্লিনে, পাশাপাশি ক্লাবের ঐতিহ্য ও ভাবমূর্তি ন’ষ্ট করেছেন ক্যাসিনোর মতো আসর বসিয়ে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!