বিমান থেকে আটক করা হয় অনলাইন ক্যাসিনো কিং সেলিমকে

0

সময় এখন ডেস্ক:

ব্যাংককগামী থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট (টিজি ৩২২) থেকে বাংলাদেশে অনলাইন ক্যাসিনো কারবারের প্রধান হোতা সেলিম প্রধানকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব বলছে, বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বাণিজ্য শুরু হয় তার হাত ধরে। অ’বৈধ ক্যাসিনো কারবারের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা কামিয়েছেন এই ‘অনলাইন ক্যাসিনো কিং’ এবং হুন্ডির মাধ্যমে এ কারবার থেকে কামানো কোটি কোটি টাকা দেশের বাইরে পাচার করে আসছিলেন তিনি।

সেলিমের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ। এটি ছাড়াও একাধিক ব্যবসা রয়েছে তার। ইউরোপসহ বিশ্বের বিভিন্ন স্থানে তার অন্তত ৪ জন স্ত্রী রয়েছে বলে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসা’বাদে বলেছেন সেলিম।

র‌্যাব সূত্রের খবর, গতকাল দুপুর ১টা ৩৫ মিনিটে ঢাকা থেকে ব্যাংককের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল থাই এয়ারওয়েজের ওই ফ্লাইটটির। এ সময় র‌্যাব ১-এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেলিম প্রধানকে গ্রেপ্তারে অভিযান শুরু করে।

তাকে ওই ফ্লাইটের বিজনেস ক্লাস থেকে গ্রেপ্তার করে র‌্যাব-১ সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। পরে সেলিমের দেওয়া তথ্যানুযায়ী গতকাল রাতে রাজধানীর গুলশান-২ এর রোড-৯৯, হোল্ডিং নং ১১/এ ঠিকানায় অবস্থিত মমতাজ ভিশনের চারতলায় ডি-১ নম্বর ফ্ল্যাটে অভিযান চালানো হয়।

গতকাল রাতে ওই বাসায় চলছিল র‌্যাবের অভিযান। সেখান থেকে জব্দ করা হয় বিদেশ থেকে অ’বৈধভাবে আমদানি করা অনলাইন ক্যাসিনো চালানোর ডিভাইস, সফটওয়্যার, জুয়ার বিভিন্ন সামগ্রীসহ নগদ টাকা। অভিযান পরিচালনাকারী এক কর্মকর্তা জানান, সেলিমের বাসায় অভিযান শেষ হলে তার অফিসেও অভিযান চালানো হবে।

প্রধান গ্রুপের অনলাইন প্ল্যাটফর্মেই ক্যাসিনো খেলা চলত। তাদের অনলাইন ক্যাসিনো প্ল্যাটফর্ম বিশ্লেষণ করে দেখা যায়, পি২৪ ক্যামিং কোম্পানি ২০১৮ সালের ৭ ডিসেম্বর যাত্রা শুরু করে। আরও অনেক ধরনের অনলাইন ক্যাসিনো গেম রয়েছে তাদের। প্রতিষ্ঠানটির অফিস গুলশানের মতো অভিজাত এলাকায়। সাউথ এশিয়ার মধ্যে অন্যতম জনপ্রিয় অনলাইন ক্যাসিনো হিসেবে নিজেদের দাবি করে তারা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানায়, ঢাকায় অল্প কয়েক বছরেই দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন ক্যাসিনো। এই সুযোগটি কাজে লাগিয়ে সেলিম প্রধান খুলে বসেন ক্যাসিনো ফাঁদ।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার বলেন, অনলাইন ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারোয়ার বিন কাশেম বলেন, তাকে জিজ্ঞাসা’বাদে অন্য কারও নাম এলে তাদের বিরু’দ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন !
  • 117
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply