সম্রাটের গ্রেপ্তারেও সন্তষ্ট নন রিজভী!

0

সময় এখন ডেস্ক:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, জনগণের স্বার্থ জলা’ঞ্জলি দিয়ে ভারতের সঙ্গে একতরফা চুক্তি করে প্রধানমন্ত্রী তার সাংবিধানিক শপথ ভ’ঙ্গ করেছেন। এজন্য সরকারের পদ’ত্যাগ করা উচিত।

তিনি বলেন, চুক্তির বিষয়ে জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতে এতদিন পর সম্রাটকে গ্রেপ্তার দেখানোর নাটক মঞ্চস্থ হয়েছে।

রোববার (৬ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

রিজভী আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে চুক্তি ও সমঝোতা স্মারকে বাংলাদেশের স্বার্থ রক্ষা হয়নি, একতরফাভাবে সবকিছু দিয়ে আসা হয়েছে।

তিনি বলেন, সমুদ্রবন্দর, ফেনী নদীর পানি এবং জ্বালানি সং’কটময় দেশের গ্যাস ভারতের হাতে তুলে দেয়ার যে চুক্তি করা হলো, তা সুস্পষ্ট সংবিধান পরি’পন্থী। চুক্তির ব্যাপারে সংসদসহ কোনো পর্যায়েই আলোচনা করেনি সরকার। তিস্তাসহ কোনো সমস্যার সমাধান করতে না পারলেও ক্ষমতায় টিকে থাকতে দেশের স্বার্থ বিকিয়ে দিয়েছে সরকার।

নির্বাচন কমিশনের বিরু’দ্ধে অভিযোগ তুলে বিএনপির নেতা বলেন, নির্বাচনের নামে রংপুর-৩ আসনে প্রহসন হয়েছে, আমরা এই নির্বাচন প্রত্যা’খ্যান করছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্রাটকে কেন খুঁজে পাচ্ছে না সরকার: রিজভী

অ’বৈধ ক্যাসিনো কেলে’ঙ্কারিতে যুবলীগের আলোচিত নেতা ইসমাইল হোসেন সম্রাটের গ্রেপ্তার নিয়ে তামাশা হচ্ছে দাবি করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সম্রাটের বিরু’দ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এই করা হচ্ছে, সেই করা হচ্ছে। এই তামাশা কেন? এটা কি জনগণ বোঝে না?

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) বিক্ষো’ভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে রিজভী গত ৩০ সেপ্টেম্বর এ কথা বলেন।

সম্রাটের গ্রেপ্তার নিয়ে রিজভী সেদিন আরও বলেছিলেন, কত খেলা কত গল্প? তাদের হাতে পুলিশ, তাদের হাতে র‌্যাব, কিন্তু তাও নাকি একটি লোককে খুঁজে পাচ্ছে না।

শেয়ার করুন !
  • 1.3K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply