বাংলাদেশের স্বার্থ বিক্রি করব এটা ভাবলেন কী করে: শেখ হাসিনা

0

সময় এখন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রাকৃতিক গ্যাস নয়, আমদানিকৃত লিকুইড পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) ভারতের রপ্তানি করা হবে।

তিনি বলেন, বাংলাদেশের কোনো স্বার্থ শেখ হাসিনা বিক্রি করবে এটা হতে পারে না। এমনটা ভাবলেন কী করে?

আজ বুধবার বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্যাস রপ্তানি নিয়ে করা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগদানের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২২ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর করেন। পরে বিশ্ব অর্থনীতি ফোরামের ভারত অর্থনৈতিক সম্মেলনে যোগদানের উদ্দেশে গত ৩ থেকে ৬ অক্টোবর ৪ দিনের সফরে নয়াদিল্লি যান।

ছাত্র রাজনীতি বন্ধ করার প্রসঙ্গে যা বললেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, …আর একটা ঘটনা ঘটেছে বলে দাবি উঠাবে যে ছাত্র রাজনীতি ব্যা’ন। আমি নিজেই যেহেতু ছাত্র রাজনীতি করে এসেছি। সেখানে আমি ছাত্র রাজনীতি ব্যা’ন বলব কেন?

বাংলাদেশে ছাত্র আন্দোলনের উজ্জ্বল ইতিহাস তুলে ধরে তা ক’লুষিত করার জন্য সামরিক শাস’কদের দায়ী করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ন’ষ্ট রাজনীতি যেটা, সেটা তো আইয়ুব খান শুরু করে দিয়েছিল, আবার জিয়াউর রহমান এসে শুরু করলো একইভাবে এবং ২ জনের ক্ষমতা দখ’লের চরিত্র একই রকম।

শেখ হাসিনা বলেন, আর ছাত্ররাজনীতি বন্ধের কথা বলেন। আসলে এই দেশের প্রতিটি সংগ্রামের অগ্রণী ভূমিকা কিন্তু ছাত্ররাই নিয়েছেন। এই যে একটা স’ন্ত্রাসী ঘটনা বা এই ধরনের ঘটনা ঘটেছে। অনেক শিক্ষা প্রতিষ্ঠানেই তো সংগঠন করা নি’ষিদ্ধ আছে। বুয়েট যদি মনে করে তারা সেটা নি’ষিদ্ধ করে দিতে পারে। এটা তাদের উপর…

কিন্তু একেবারে ছাত্র রাজনীতি ব্যা’ন করে দিতে হবে, এটা তো মিলিটারি ডিক্টে’টরদের কথা। আসলে তারা এসে তো সবসময় পলিটিক্স ব্যা’ন …. স্টুডেন্ট পলিটিক্স ব্যা’ন তারাই করে গেছে। বাংলাদেশে রাজনৈতিক নেতৃত্ব ছাত্র রাজনীতি থেকেই উঠে এসেছে- এমন মন্তব্য করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী যোগ করেন, আমি ছাত্র রাজনীতি করেই কিন্তু এখানে এসেছি।

তিনি আরও বলেন, আমাদের দেশের অ’সুবিধাটা হল বারবার মিলিটারি রুলাররা এসেছে। আর এসে এসে মানুষের চরিত্র হ’রণ করে গেছে।

শেয়ার করুন !
  • 385
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply