গলায় সাংবাদিকের কার্ড ঝুলিয়ে চলছে মানব পাচা’র

0

সময় এখন ডেস্ক:

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্প্রতি সাংবাদিক পরিচয়ে ইস্তানবুল হয়ে গ্রিসে যাওয়ার সময় ২ জনকে আটক করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর সদস্যরা।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন জানিয়েছেন, মানব পাচা’রকারীরা নানা সময়ে নতুন নতুন কৌশল অবলম্বন করে। দেখা গেছে কখনও সংগীতশিল্পী, কখনও কবি, সাংবাদিকসহ নানা পরিচয়ে পাচা’রের কৌশল নেয় পাচা’রকারীরা।

বিমানবন্দরে গত ৮ অক্টোবর আটক হওয়া ২ অভিযুক্তের নাম- মো. দুলাল খান ও মো. শাহাদাত হোসেন। তাদের কাছে পাওয়া যায় ‘দৈনিক জাতীয় অর্থনীতি’ নামের একটি সংবাদপত্রের পরিচয়পত্র।

জিজ্ঞাসা’বাদে মো. শাহদাত হোসেন জানান, আ. রহিম নামের এক দালালের সঙ্গে ১০ লাখ টাকার চুক্তি হয়েছে তার। দালাল রহিম তাকে এম এম ওহি ট্রাভেলস অ্যান্ড ট্যুরস এর মালিক ওসমানের কাছে নিয়ে যান। ওসমান তাকে নয়া পল্টনে দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার নয়া পল্টনের ৮৫/১ ভবনের ৫ম তলার অফিসে নিয়ে যান। পত্রিকাটির সম্পাদক এমজি কিবরিয়া চৌধুরী তাকে দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার অফিস অ্যাসিন্ট্যান্ট এর আইডি কার্ড ও ভিজিটিং কার্ড বানিয়ে দেয়।

জিজ্ঞাসা’বাদে দুলাল খান জানান, তার সঙ্গে এম এম ওহি ট্রাভেলস অ্যান্ড ট্যুরস এর মালিক ওসমানের সঙ্গে ৭ লাখ টাকার চুক্তি হয়। জাতীয় অর্থনীতির সম্পাদক কিবরিয়া তাকেও বানিয়ে দেন সিনিয়র স্টাফ রিপোর্টারের আইডি কার্ড ও ভিজিটিং কার্ড।

বিমানবন্দরে প্রবেশের পর আইডি কার্ড গলায় ঝুলানোর কথা দুলাল ও শাহাদাত দু’জনকেই শিখিয়ে দেন সম্পাদক কিবরিয়া চৌধুরী। তাদের কাছে বিমানবন্দরের ডিউটি এএসপির ফোন নম্বরও দিয়ে দেওয়া হয় যোগাযোগের জন্য।

দুলাল ও শাহাদাত বিমানবন্দরের আসার পর সাংবাদিক পরিচয় দিয়ে ডিউটি এসএসপির ফোন নম্বরে কল করলে, তাদের এয়ারলাইন্সের কাউন্টার থেকে বোর্ডিং কার্ড সংগ্রহ করতে বলা হয়। কাউন্টার থেকেই তাদের ২ জনকে আটক করেন এনএসআই সদস্যরা।

শেয়ার করুন !
  • 29
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply