রোহিঙ্গা যুবকের ছু’রিতে উখিয়া ক্যাম্পে মৌলভীর মৃ’ত্যু

0

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে এক রোহিঙ্গা যুবকের ছু’রির আঘা’তে আরেক রোহিঙ্গা মৌলভীর মৃ’ত্যু ঘটেছে। সোমবার দুপুরের দিকে ওই ক্যাম্পের ইস্ট ব্লক-ই জোনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ক্যাম্পের বাসিন্দাদের সহযোগিতায় ঘা’তক ফয়সালকে (২৫) আটক করেছে পুলিশ। আটক ফয়সাল কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ইস্ট (১) ব্লক-ই জোনের নাজির হোসেনের ছেলে।

মৌলভীর নাম ইউনূস (৩০)। সে ওই ক্যাম্পের একই জোনের মোহাম্মদ আলীর ছেলে।

সূত্র জানায়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কোনো একটি বিষয় নিয়ে ফয়সাল ও মৌলভী ইউনূসের মধ্যে ব্যাপক ত’র্ক হয়। এর এক পর্যায়ে ফয়সাল তার কোমরে থাকা ধা’রালো ছু’রি দিয়ে ইউনূসের গলায় কো’প দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মা’রা যান।

খবর পেয়ে ক্যাম্পে দায়িত্বরত আইনশৃংখলা রক্ষাকারী বিভিন্ন সংস্থার সদস্যরা সেখানে গিয়ে অন্য রোহিঙ্গাদের সহযোগিতায় ফয়সালকে আটকে রাখে। পরে বিষয়টি থানায় জানানো হলে দুপুরের দিকে পুলিশ গিয়ে ফয়সালকে আটক করে নিয়ে আসে।

ফয়সালের বোনকে ইভটি’জিং করার সূত্র ধরে এ হ’ত্যাকাণ্ড ঘটেছে বলে স্থানীয় রোহিঙ্গারা জানিয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ডেডবডি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল ম’র্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে হ’ত্যা মামলা দায়ের করে ফয়সালকে আদালতে নেয়া হবে।

সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা, ১১ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফে সমুদ্র পথে মালয়েশিয়াগামী ১১ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। আটক রোহিঙ্গাদের মধ্যে ৪ জন নারী।

আটককৃত রোহিঙ্গারা হলেন- উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা রাফিউল কাদের, ইলিয়াস রিয়াজ, মো. আইয়ুব, আমির হাকিম, মো. ইলিয়াস, ইব্রাহিম, জানে আলম, আরেছা বিবি, তসলিমা, হারিদুর ইয়াসমিনা, জাহেরা।

টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

মঙ্গলবার গভীর রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া এলাকা দিয়ে রোহিঙ্গারা সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়ার পথে পুলিশের একটি টিম সেখানে অভিযান চালায়। এ সময় ৪ নারীসহ ১১ জন রোহিঙ্গাকে আটক করা হয়। আটক রোহিঙ্গাদের ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

পুলিশ পরিদর্শক আনোয়ার জানান, আটক রোহিঙ্গারা মানব পা’চার চক্রের খপ্প’রে পড়ে অ’বৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল। এসব পা’চারকারী চক্রকে চি’হ্নিত করে আটকের চেষ্টা চলছে।

শেয়ার করুন !
  • 202
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply