কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি না করার শপথ করালেন ডিসি

0

সাতক্ষীরা প্রতিনিধি:

জেলা প্রশাসন কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতি না করার জন্য শপথ পাঠ করিয়েছেন সাতক্ষীরার জেলা প্রশাসক (ডিসি) এস এম মোস্তফা কামাল।

গতকাল রোববার বিকেলে তিনি নিজ কার্যালয়ের রাজস্ব প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতি না করার জন্য শপথ বাক্য পাঠ করান। এরপর তিনি তার জেলা প্রশাসন কার্যালয়কে দুর্নীতিমুক্ত বলে ঘোষণা করেন।

এ সময় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল উপস্থিত গণমাধ্যম কর্মীদের সামনে বলেন, এই অফিসে এসে কেউ হয়রা’নি হবে না। কারও কাছ থেকে অ’বৈধ সুযোগ সুবিধা নেব না। আমাদের অফিস দুর্নীতিমুক্ত থাকবে।

তিনি আরও বলেন, যেখানে ভূমি সংক্রান্ত বিষয় নিয়ে কাজ হয় সেখানে প্রতিটি জায়গায় মানুষ হয়রা’নি হয় বলে অভিযোগ রয়েছে। মানুষ যেন হয়রা’নি না হয় সেই উদ্যোগ নিতে হবে। সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। আইনে যা আছে সেভাবেই কাজ করতে হবে। কারও কাছ থেকে অ’বৈধ সুবিধা নিয়ে বে’আইনি কাজ করা যাবে না।

এস এম মোস্তফা কামাল আরও বলেন, বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারী দুর্নীতিতে জড়িত। অনেক জায়গায় প্রাতিষ্ঠানিক দুর্নীতি আছে। মাননীয় প্রধানমন্ত্রী তার নির্বাচনী ই’শতেহারে দুর্নীতির বিরু’দ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন। অনেকে হয়তো ভাবেননি আগামী দিনগুলোতে কী হতে যাচ্ছে। অতএব আর দুর্নীতি নয়।

ডিসি আরও বলেন, ইউনিয়ন ভূমি অফিস, এসিল্যান্ড অফিস, ইউএনও অফিস ও জেলা প্রশাসন কোথাও দুর্নীতি থাকবে না। কারও বিরু’দ্ধে অভিযোগ উঠলে এবং তা প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। প্রত্যেক অফিসে দুর্নীতিমুক্ত লেখা বোর্ড লাগাতে হবে। দেশে আমরাই প্রথম বলতে চাই সাতক্ষীরায় ভূমি সেবায় কোনো দুর্নীতি হয় না, আমরা দুর্নীতিমুক্ত।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এম এম মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান ও আরডিসি দেওয়ান আকরামুল হক, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড, ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তাসহ রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !
  • 979
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!