আত’ঙ্ক ছড়িয়ে জোকারের আয় ৪৫০ মিলিয়ন ডলার ছাড়ালো

0

বিনোদন ডেস্ক:

গথাম শহরের এক ব্যর্থ কমেডিয়ানের গল্পকে উপজীব্য করে নির্মিত হয়েছে ‘জোকার’ নামের চলচ্চিত্রটি। শিল্পীর সম্মানের পরিবর্তে অ’বহেলা আর অ’শ্রদ্ধায় ঠেকতে ঠেকতে এক সময় বদ্ধ উন্মাদ হয়ে যায় সে।

এক পর্যায়ে নিজেই হয়ে পড়ে নৃশং’স অপরাধী। সাড়ে ৫ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত ডিসি ফিল্মসের এ ছবিটি আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে গত ৪ অক্টোবর।

মুক্তির আগেই প্রচারিত ট্রেইলারেই মাত করে দিয়েছে সারা বিশ্বের চলচ্চিত্রপ্রেমিদের। মুক্তি পাওয়ার পর থেকে বিশ্ব রীতিমত ক্রেজে পরণিত হয়েছে এই চলচ্চিত্রটি।

টোড ফিলিপস পরিচালিত ‘জোকার’ চলচ্চিত্রটির মূল চরিত্রে অভিনয় করেছেন জোয়াকুইন ফিনিক্স। পিঙ্ক ভিলার বরাতে এবং আন্তর্জাতিক চলচ্চিত্র বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইটগুলোর মাধ্যমে জানা গেছে, ছবিটি মুক্তির ১ম সপ্তাহে শুধু যুক্তরাষ্ট্র থেকে আয় করে প্রায় ১০ কোটি ডলার। আর এখন পর্যন্ত চলচ্চিত্রটি আয় ৪৫০ মিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। বক্স অফিস বিশেষজ্ঞরা ধারণা করছেন ছবিটির আয় ৭৫০ মিলিয়ন ছাড়িয়ে যাবে।

সাড়ে ৫ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত ডিসি ফিল্মসের চলচ্চিত্রটি এরই মধ্যে ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালসহ বেশকিছু গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবেও বাজিমাত করেছে। অনেকেই একে অভিহিত করেছেনন জোকার এর সর্বকালের সর্বশ্রেষ্ঠ চলচ্চিত্র বলে! বিশেষ করে জোয়াকুইন ফিনিক্স এর অভিনয় দেখে মুগ্ধ সবাই। জনপ্রিয় ওয়েবসাইট রটেন টম্যাটো ‘জোকার’কে ৮৬ শতাংশ রেটিং দিয়েছে।

চলচ্চিত্রটি মুক্তির পর আত’ঙ্কও বেড়েছে শহরে। চলচ্চিত্রটি মার্কিন আইনশৃঙ্খলা বাহিনীর কাজ বাড়িয়েছে। যেদিন চলচ্চিত্রটি মুক্তি পায়, সেই দিনই সেনাবাহিনী দেশের বিভিন্ন জায়গায় গোলাগুলির ঘটনা বৃদ্ধির ‘বাস্তব ঝুঁকি’ রয়েছে বলে নিজেদের সদস্যদের সতর্ক করেছে।

৭ বছর আগে ব্যাটম্যানের ওপর ভিত্তি করে বানানো চলচ্চিত্র ‘দ্য ডার্ক নাইট রাইজেস’ এর এক প্রদর্শনীর সময় কলোরাডোর অরোরায় এক গোলাগুলির ঘটনায় ১২ জন নিহত এবং ৭০ জন মানুষ আহত হয়েছিল। এমনই আত’ঙ্ক ছড়িয়ে ‘জোকার’ চলচ্চিত্রটি হাঁটছে সফলতার দিকে।

শেয়ার করুন !
  • 62
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply