বাংলাদেশের সঙ্গে ড্র করায় বেজায় নাখোশ ভারতের কোচ

0

স্পোর্টস ডেস্ক:

২০২২ কাতার বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচে সাদ উদ্দিনের দূর্দান্ত এক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। জয়টা পেয়েই যাচ্ছিল লাল-সবুজের দল।

কিন্তু নির্ধারিত ৯০ মিনিট সময়ের মাত্র ২ মিনিট আগে অর্থাৎ ৮৮ মিনিটে ভারতের খেলোয়াড় আদিল খানের গোলে জয় হাতছাড়া হয় বাংলাদেশ দলের। শেষ পর্যন্ত ১-১ সমতায় সমাপ্ত হয় দুই পড়শীর অনিন্দ্য সুন্দর এক ফুটবল ম্যাচ। ফলে ১ পয়েন্ট পাওয়ায় হ’তাশ সুনিল ছেত্রীদের কোচ ইগর স্তিমাচ।

নিরা’শ হওয়াটাও স্বাভাবিক। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৮৩ ধাপ এগিয়ে ভারত। সাম্প্রতিক সময়ে তাদের ফলও ভালো। বাছাই পর্বের ম্যাচেই এশিয়ান ফুটবলের অন্যতম পরাশক্তি এবং পরবর্তী বিশ্বকাপের আয়োজক দেশ কাতারের সঙ্গে ড্র করেছে তারা।

অথচ অপেক্ষাকৃত দুর্বল দল বাংলাদেশের বিপক্ষে জয় করায়ত্ত্ব করতে ব্যর্থ হলেন ম্যান ইন ব্লু-রা।

মঙ্গলবার রাতে কলকাতার সল্টলেক স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ৮৫ হাজার দর্শক। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভারতীয় কোচ ইগর স্তিমাচ বলেন, দর্শকরা খেলা উপভোগ করে থাকতে পারেন। তবে আমরা খুশি নই। ম্যাচটি আমাদের জেতা উচিত ছিল। প্রচুর সুযোগও তৈরি করেছি আমরা। কিন্তু কাজে লাগাতে পারিনি।

ভারতের ক্রোয়াট কোচ বলেন, মাথায় রাখতে হবে, ফুটবল গোলের খেলা। এখানে জালে বল জড়ানোটাই আসল ব্যাপার। আমরা সেটাই করতে পারিনি। বাংলাদেশ গোলকিপার দারুণ খেলেছে। দুর্দান্ত কয়েকটি সেভ করেছে। আমার মতে, সে-ই ম্যাচের সেরা খেলোয়াড়।

তিনি বলেন, এদিন আমরা খুব বা’জেভাবে গোল হজম করেছি। এভাবে গোল খেলে জেতার আশা না করাই ভালো। জানতাম ৯ জন মিলে বাংলাদেশের র’ক্ষণ সামলাবে। গোল করা কঠিন হবে। ছেলেদের সেটা বলেও দিয়েছিলাম। তবু কাজের কাজ হয়নি। উল্টো বাংলাদেশ আমাদের ফাঁক ফোকর দেখিয়ে দিয়েছে।

স্তিমাচ বলেন, প্রথমার্ধে আমরা আক্র’মণাত্মক কিংবা আগ্রা’সী ফুটবল খেলতে পারিনি। দ্বিতীয়ার্ধে অবশ্য গুছিয়ে উঠেছিলাম। তবু পুরো স্বার্থ হা’সিল হয়নি। শেষ পর্যন্ত সুযোগ হারানোর মা’শুল গুণতে হয়েছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!