ভারতকে খোঁচা দিলেন বাংলাদেশ কোচ

0

স্পোর্টস ডেস্ক:

২০২২ কাতার বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে ভারতের সাথে ম্যাচে শেষ মুহূর্তে জয় হাতছাড়া হয়েছে বাংলাদেশের। দুই পড়শীর লড়াই ১-১ গোলে ড্র হয়েছে।

মঙ্গলবার রাতে কলকাতার সল্টলেক স্টেডিয়ামে আ’ধিপত্য বিস্তার করে খেলে বাংলাদেশ। ম্যাচের ৪২ মিনিটে ৮৫ হাজার দর্শককে স্ত’ব্ধ করে দিয়ে সাদ উদ্দিনের দুর্দান্ত হেডে এগিয়ে যান লাল-সবুজ জার্সিধারীরা। ৮৮ মিনিট পর্যন্ত ১-০ ব্যবধান ধরে রাখেন তারা।

কিন্তু এর পরই তাল’গোল পাকে। এলোমেলো রক্ষ’ণভাগের সুযোগ নিয়ে নির্ধারিত সময়ের ২ মিনিট আগে দারুণ হেডে গোল করেন ভারতের আদিল খান। শেষ পর্যন্ত ১-১ সমতায় খেলা সমাপ্ত হয়। তাতে আফসোসে ফেটে পড়ে বাংলাদেশ। ইশ! একটুর জন্য ঐতিহাসিক জয়টা পাওয়া হলো না।

অন্যদিকে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ভারত। অথচ আগভাগে হ’তাশা প্রকাশ করে পড়শী কোচ ইগর স্তিমাচ বলেন, এ ফল নিয়ে আমরা খুশি নই। ম্যাচটি আমাদের জেতা উচিত ছিল। বহু সুযোগ পেয়েছি আমরা। কিন্তু স্বার্থ হাসিল করতে পারিনি। এ রকম প্রতি’পক্ষের বিপক্ষে না পারলে আর কার সঙ্গে!

প’রোক্ষভাবে ভারতকে খোঁচা দিতেও ছাড়েননি বাংলাদেশ কোচ জেমি ডে। তারও কণ্ঠে বেজেছে একই সুর। একে ভারতের মাঠ, অধিকন্তু ফিফা র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ এগিয়ে তারা। তাদের সঙ্গে ‘ড্র’ও কম নয়। এ যেন বদলে যাওয়া বাংলাদেশের প্র’তিচ্ছবি। তাই জামাল ভূঁইয়াদের গুরুর আফসোস, ইশ! জয়টা নিয়ে বাড়ি ফেরা হলো না। বিশেষ করে গোললাইন থেকে গোল না হওয়ায় তার আফসোসটা বেড়েছে আরও।

বাংলাদেশের ব্রিটিশ কোচ বলেন, এদিন ব্য’তিক্রমী ফুটবল খেলেছে ছেলেরা। ভারতীয় ফুটবলারদের হ’তাশ করে দিয়েছে তারা। তাদের কোনো পরিকল্পনা কাজে আসেনি। ৩ পয়েন্ট নিয়ে ঢাকায় ফিরতে পারতাম। কিন্তু ড্র করে ফেরায় হ’তাশ লাগছে। ৮৫ হাজার দর্শকের সামনে এত ভালো খেলবে ছেলেরা ভাবিনি।

এ ম্যাচে নিজেদের রক্ষ’ণভাগের খেলোয়াড়দের ১০-এর মধ্যে সাড়ে ৯ দিয়েছেন জেমি। তিনি বলেন, আমরা ভারতের চেয়ে ৮৩ ধাপ পিছিয়ে। এ রকম একটা দলের বিপক্ষে পয়েন্ট পেলে দারুণ আনন্দ হয়। কাতারের বিপক্ষে ড্র করেই সেটি অনুভূত হয়েছে। আমাদের কাছে এটি একটি অবিশ্বাস্য ফল।

শেয়ার করুন !
  • 94
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply