পদ্মা সেতুর কাজ কবে শেষ হবে, জানালেন সেতুমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

২০২১ সালের জুন মাসের মধ্যে দেশের সর্ববৃহৎ স্থাপনা পদ্মা সেতুর কাজ শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, পদ্মা সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮৪ শতাংশ।

বৃহস্পতিবার দুপুরে পদ্মা সেতুর সার্ভিস এরিয়া-১ এর ভিজিটরস সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পদ্মা সেতুর কাজের আর্থিক অগ্রগতি ৭৫.৮৪ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৪ শতাংশ। আর বাস্তব কাজের অগ্রগতি ৮৪ শতাংশ।

দ্রুত কাজ শেষ করার আশাবাদ ব্যক্ত করে সেতুমন্ত্রী বলেন, ২০২১ সালের জুনের মধ্যে আমরা কাজ শেষ করতে চাই। তবে পদ্মা নদী খুবই আনপ্রেডিক্টেবল। একইসঙ্গে নদীতে তীব্র স্রোত থাকে এবং প্রচুর পলি বহন করে। এতে করে পিয়ারে স্প্যান বসানো সম্ভব হয় না। সিডিউল অনুযায়ী কাজ শেষ করা কঠিন হয়ে পড়ে।

তিনি বলেন, মূল সেতুর সবকটি পাইল ড্রাইভিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। ৪২টি পিয়ারের মধ্যে ৩২টি পিয়ারের কাজ সম্পন্ন হয়েছে।

ফেনীতে আটক ভারতীয়কে বিএসএফের কাছে হস্তান্তর

ফেনীর পরশুরামের দুবলারচর এলাকা থেকে আটক মো. মঞ্জুর আলম (১৮) নামে ভারতীয় এক নাগরিককে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে হস্তান্তর করে বিজিবি।

মো. মঞ্জুর আলম ভারত ত্রিপুরা জেলার বিলোনিয়া থানার আমজাদনগর গ্রামের ছোট মিয়ার ছেলে।

ফেনীস্থ ৪ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদুজ্জামান জানান, বুধবার রাতে পরশুরাম বিওপির সীমান্ত পিলার ২১৬৩/এম-এর নিকট দিয়ে ভারতীয় নাগরিক মো. মঞ্জুর আলম অ’বৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। এ সময় টহল দল পরশুরাম উপজেলার দুবলারচর থেকে তাকে আটক করে।

পরে ওই ভারতীয় নাগরিককে বৃহস্পতিবার দুপুরে বিজিবি মজুমদারহাট কোম্পানি ও বিএসএফ ব্যাটালিয়নের সারাসীমা কোম্পানি কমান্ডার পর্যায়ে বিলোনিয়া আইসিপি পতাকা বৈঠকের মাধ্যমে সুষ্ঠুভাবে হস্তান্তর করা হয়।

শেয়ার করুন !
  • 104
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!