শতাধিক গরু ও যুবককে ফেরত দিয়ে ভারতীয় গৃহবধূকে নিয়ে গেল বিএসএফ

0

সিলেট প্রতিনিধি:

সিলেটের জৈন্তাপুর টিপরাখলা সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় নারীকে ফেরত পেয়ে শতাধিক গরুসহ বাংলাদেশি যুবককে ফেরত দিয়েছে বিএসএফ।

বৃহস্পতিবার দুপুর ১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত সিলেটের জৈন্তাপুর উপজেলার টিপরাখলা সীমান্তে দু’দেশের পুলিশ-জনপ্রতিনিধিদের নিয়ে বিজিবি ও বিএসএফের মধ্যে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

উভয় দেশের আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জনপ্রতিনিধিদের উপস্থিতির মাধ্যমে প্রেমের টানে সিলেটে চলে আসা ভারতীয় গৃহবধূ ও বাংলাদেশ থেকে ধরে নিয়ে যাওয়া যুবককে জিজ্ঞাসা’বাদ শেষে তাদের নিজ নিজ দেশের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়া হয়।

জানা যায়, গত শনিবার জৈন্তাপুর উপজেলার টিপরাখলা সীমান্তের বাসিন্দা বীর মুক্তিযো’দ্ধা হারিছ উদ্দিনের ছেলে ফিরোজ মিয়া (৩৮) ভারতের এসপিটিলা এলাকার হেওয়াই বস্তির বাসিন্দা শংকর খাসিয়ার স্ত্রীকে দেশে নিয়ে আসেন। কিন্তু ফিরোজসহ ওই নারী আত্ম’গোপনে থাকায় বিজিবি তাদের খুঁজে পায়নি।

২ দিন পরও ওই নারীকে ফেরত না পেয়ে মঙ্গলবার দুপুরে ১২৮৮ নং আন্তর্জাতিক পিলারের ৩ এস পিলার থেকে ৬ এস পিলার দিয়ে ভারতীয় হেওয়াই বস্তির খাসিয়ারা বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে। এ সময় তারা টিপরাখলা গ্রামের তজম্মুল আলীর ছেলে আবদুন নুরকেসহ (৪৫) প্রায় শতাধিক গরু ধরে নিয়ে যায়। ঘটনার পর থেকেই ফিরোজ ও তার পরিবার এবং ভারতীয় গৃহবধূ পলাতক ছিল।

অবশেষে কয়েক দফা পতাকা বৈঠকের মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক হলে গতকাল দুপুরে প্রায় ৩ ঘণ্টা বৈঠকের পর লিখিতভাবে হ্যান্ডওভার করা হয়।

জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার আব্দুল কাদির জানান, আমরা কয়েক দফা শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশে চলে আসা নারীকে পুলিশের মাধ্যমে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা হতে উদ্ধার করে নিয়ে আসি। পরে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ভারতীয় আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে তুলে দেই।

খাসিয়া কর্তৃক ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি নাগরিকসহ গরুগুলো তাদের নিকট হতে বুঝে আনি। বর্তমানে জৈন্তাপুর উপজেলার টিপরাখলা এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন !
  • 301
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply