এমপি বুবলীকে বহি’ষ্কার ও সব পরীক্ষা বাতিল, তদন্ত কমিটি গঠন

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর হয়ে প্রক্সি পরীক্ষা দিতে গিয়ে এক শিক্ষার্থীর হাতেনাতে ধরা পড়ার পর তার সকল পরীক্ষা বাতিল করা হয়েছে। একই সাথে জা’লিয়াতির বিষয়টি অনুসন্ধানে কলেজের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলী ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। এ পর্যন্ত ৮ জন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন। একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদনে এমন চিত্র উঠে আসার পর এই সিদ্ধান্ত নেওয়া হলো।

নরসিংদী সরকারী কলেজে অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ বলেন, জা’লিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেওয়ার তামান্না নুসরাত বুবলীর সকল পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহি’ষ্কার করা হয়েছে। একই সাথে জা’লিয়াতির বিষয়টি অনুসন্ধানে কলেজের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এসব বিষয়ে কথা বলতে নরসিংদী সংরক্ষিত আসনের মহিলা এমপি তামন্না নুসরাত বুবলীকে ফোন করেলেও তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

এমপি তামান্না নুসরাত বুবলীর বিরু’দ্ধে এমন অভিযোগ এনেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভি। সেখানে সাংবাদিকদের সরেজমিনে করা প্রতিবেদনে ফুটে উঠেছে এমন সব তথ্য।

বুবলী সন্ত্রা’সী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হাম’লাকারীর গু’লিতে নিহত হন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অ’নিয়মের আশ্রয় নিয়েছেন।

বাউবির বিএ কোর্স এ পর্যন্ত ৪টি সেমিস্টার ও ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি। সবাই সবকিছু জানলেও এমপির ভয়ে কেউ কিছু বলেনি।

যমুনা টিভির প্রতিবেদনে দেখা যায়, পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নাম্বারের আসনে দেখা গেছে অন্য এক তরুণী বসা। সেই পরীক্ষার্থীকে সাংবাদিকরা তার পরিচয় জানতে চাইলে তিনি দাবি করেন, আমিই সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী। তার আইডি কার্ডটি দেখতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, আইডি আনতে ভুলে গেছি।

আইডি কার্ড ছাড়া কীভাবে একজন শিক্ষার্থীকে পরীক্ষায় বসতে দেয়া হলো এ প্রশ্ন করা হয়ে হল পরিদর্শককে।

তিনি সাংবাদিকদের বলেন, আইডি কার্ড হারিয়ে গেছে বলে আমাদের জানিয়েছে ওই পরীক্ষার্থী। প্রমাণ হিসেবে সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হচ্ছে।

সংবাদটির ভিডিও প্রতিবেদন দেখুন (যমুনা টিভির সৌজন্যে)

শেয়ার করুন !
  • 189
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply