অবশেষে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে বহি’ষ্কার

0

সময় এখন ডেস্ক:

ক্যাসিনোকাণ্ডে আলোচিত একসময়কার প্রতাপশালী যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে বহি’ষ্কার করা হয়েছে। রোববার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবলীগ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে আজ সপ্তম জাতীয় কংগ্রেস সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন যুবলীগ নেতারা। বৈঠকে ওমর ফারুক চৌধুরী এবং সংগঠনের প্রেসিডিয়াম সদস্য নুরন্নবী চৌধুরী শাওন পূর্ব নির্ধারিত নির্দেশ মোতাবেক অনুপস্থিত ছিলেন।

রোববার বিকাল ৫ টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠকটি শুরু হয়।

কংগ্রেস সামনে রেখে গণভবনে অনুষ্ঠিত এই বৈঠককে অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন যুবলীগ নেতারা। আজকের বৈঠকে যুবলীগের কংগ্রেস নিয়ে জরুরি নির্দেশনা দেন শেখ হাসিনা।

কংগ্রেকে কে সভাপতিত্ব করবেন, যুবলীগে নেতৃত্ব নির্ধারণে বয়সকাঠামো থাকবে কিনা এবং আগামী দিনে নেতৃত্বে কারা আসবেন সে বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দেন আওয়ামী লীগ প্রধান।

যুবলীগের এক কেন্দ্রীয় নেতা জানান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির ২৬ প্রেসিডিয়াম সদস্য, ৯ সাংগঠনিক সম্পাদক ও ৫ যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৪০ জনের তালিকা গণভবনে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি যুবলীগের বিভিন্ন নেতার বিরু’দ্ধে দুর্নীতি, অ’বৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর থেকে ওমর ফারুক চৌধুরীর নামও উঠে আসে।

আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরো’ধী অভিযানে গ্রেপ্তার করা হয় যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ ভূঁইয়া, জি কে শামীমসহ অনেকেই। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সম্পৃক্ততাও বেরিয়ে আসে।

তার আলোকে ইতিমধ্যেই ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করা ছাড়াও তার বিদেশে যাত্রার ওপর নিষে’ধাজ্ঞা জারি করা হয়েছে। এর পর থেকেই আড়ালে চলে যান ওমর ফারুক।

উদ্ভূত পরিস্থিতিতে তাকে ছাড়াই সম্মেলনের প্রস্তুতি নিতে শুরু করেছেন সংগঠনটি। তাকে ছাড়াই হয়েছে যুবলীগের প্রেসিডিয়াম সভা।

ক্যাসিনোকাণ্ডে সুবিধাভোগী হিসেবে নাম আসায় ওমর ফারুককে গণভবনে প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

শেয়ার করুন !
  • 385
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply