ছাদের বাগান বিন’ষ্টকারী মহিলা গ্রেপ্তার হয়ে যা বললেন (ভিডিও)

0

সাভার প্রতিনিধি:

সাভারে একটি আবাসিক ভবনের ছাদের গাছ কে’টে ফেলা সেই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার বেলা ১১টার দিকে সাভারের সিআরপি রোডের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ওই নারীর নাম লাকি। তিনি স্থানীয় বাসিন্দা সেলিমের স্ত্রী বলে জানা গেছে।

সাভার মডেল থানার ওসি এসএম সাইফ জানান, ছাদে টবে লাগানো গাছের মালিকের করা মামলায় ওই নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

লাকি বলেন, আমি অ’ন্যায়ের প্রতিবাদ করেছি এজন্য পুলিশ আমাকে আটক করেছে। গাছের প্রতি আমার কোনো ক্ষো’ভ নাই। হাবিব সাহেব আমাকে বকাবকি করেছেন- আমাকে ছাদ থেকে ফেলে দেবেন, আমাকে মা’রবেন। আমাকে বার বার মা’রতে আসছে, আপনারা ভিডিওতে দেখেননি?

তবে গাছ কা’টায় তিনি অনুতপ্ত। লাকি বলেন, ‘গাছ কে’টে আমি ঠিক কাজ করিনি। এজন্য আমি অ’নুতপ্ত।’

মঙ্গলবার সন্ধ্যায় সাভারের সিআরপি রোডের একটি বাড়ির ছাদে টবে লাগানো গাছ দা দিয়ে কে’টে ফেলেন ওই নারী। আর সেই ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন গাছের মালিক সুমাইয়া হাবিব নামে এক নারী। যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে।

সুমাইয়া ভিডিওটি তার ফেসবুকে শেয়ার করে লিখেছেন-

‘কখনো কি শুনছেন মানুষ গাছ অ’পছন্দ করে? গাছ পরিবেশ ন’ষ্ট করে? এই মহিলার গাছ পছন্দ না। তার বক্তব্য, আমাদের গাছ ছাদের পরিবেশ ন’ষ্ট করে ফেলছে। তাই এই মহিলা আমাদের সব গাছ কে’টে ফেলছে। কী অপরাধ ছিল গাছের? কী অপরাধ ছিল? কেউ বলতে পারবেন?

আমার মা গাছ অনেক পছন্দ করে, তাই ছাদের এক কোনায় আমরা কিছু গাছ লাগাইছিলাম, আর এই মহিলা আমাদের সাথে শ’ত্রুতা করে আমাদের লাগানো গাছগুলা কে’টে ফেলল।

এই বিল্ডিংয়ে আমরা ২টা ফ্ল্যাট কিনেছি। সবাই যার যার ক্রয়কৃত ফ্ল্যাটে থাকে। ছাদে সবারই অধিকার আছে। আমরা আমাদের অধিকার থেকে কিছু গাছ লাগিয়েছি ছাদের একটা কোনায় কারণ, আমরা ভাবতেও পারিনি গাছ মানুষ অ’পছন্দ করতে পারে।

গাছ তো সৌন্দর্য বাড়ায়। আর তারা বলে আসছে, আমাদের গাছ নাকি ছাদের পরিবেশ ন’ষ্ট করে দিছে। তারা অ’কারণে অ’ন্যায়ভাবে আমাদের জীবন্ত এবং ফল ধরন্ত গাছগুলো কে’টে ফেলল। আবার তার ছেলে ১০/১২ জন মাস্তান নিয়ে আসছে আমাদের ওপর হাম’লা করার জন্য। আমাদের একটাই অপরাধ, আমরা গাছ ভালোবাসি। তাই শখ করে গাছ লাগিয়েছিলাম।

আমরা তো অন্যের জায়গায় গাছ লাগাই নাই। আমরা আমাদের অধিকার থেকে গাছ লাগাইছিলাম। আমার মা এই গাছগুলোরে নিজের সন্তানের মতো যত্ন করে। আমরা গাছগুলোকে নিজের সন্তানের মতো ভালোবাসতাম।

মানুষ কীভাবে এতটা নিচে নামতে পারে? গাছ তো তাদের কোনো ক্ষ’তি করে নাই। পুরা ছাদই তো ফাঁকা। এই মাগরিবের আজানের সময়, ওনার মাথায় সুন্নতি হিজাব, কীভাবে পারল এই ফল ধরন্ত গাছগুলো কে’টে ফেলতে। এর হয়তো কোনো বিচার হবে না। তবে আল্লাহর কাছে বিচার দিলাম। আল্লাহই বিচার করবে।

শেয়ার করুন !
  • 59
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply