‘৩ বার জেলে গেছি, একবার রিজভীর ফোন ছাড়া কেউ খোঁজ নেয়নি’

0

সময় এখন ডেস্ক:

বিএনপি নেতাদের কার্টেসি নিয়ে প্রশ্ন তুলেছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি ব‌লেছেন, ৩ বার রাজপথ থেকে পুলিশ আমাকে ধরে নিয়ে গিয়েছে। দলের কেউ খোঁজ নেয়নি। এবার শুধু রিজভী (বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী) ফোন করেছে, খোঁজ নিয়েছে।

বুধবার বি‌কে‌লে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘দেশবিরো’ধী চুক্তি বাতিল, আবরার হ’ত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শা’স্তি, ভোলার ঘটনার দ্রুত বিচার এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সভার আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযো’দ্ধা দল।

আবরার হ’ত্যার প্র’তিবাদে কার্যকর কর্মসূচি না দেয়ায় বিএনপির সমালোচনা করে হাফিজ বলেন, বিএনপি ওপর দায়িত্ব ছিলো আবরার হ’ত্যার প্র’তিবাদ করার। কিন্তু দুঃখের বিষয় বিএনপি সেই প্র’তিবাদ করতে পারে নাই।

দলের নেতাদের মধ্যে সহমর্মিতার কমতি আছে উল্লেখ করে তিনি বলেন, ৩ বার জেলে গিয়েছি। প্রত্যেকবার রাজপথ থেকে গিয়েছে, আমাবে বাসা থেকে ধরে নাই কখনো। দ‌লের একটা লোক ফোন করে খবর নেয়নি। একবার একমাত্র রুহুল কবির রিজভী ফোন করে খবর নিয়েছিলো। আমার পরিবারের সে খবর নেয়ার চেষ্টা করেছে। ২৮ বছর এই দল করি। কোনো সহম’র্মিতা নাই।

কেন দলের এমন অবস্থা হল- প্রশ্ন রেখে হাফিজ উদ্দিন বলেন, কর্মীরা কত ত্যাগ স্বীকার করছে গ্রামে-গঞ্জে। আমার একটা ছোট উপজেলায় ৪শ’ লোককে রাম-দা দিয়ে কু’পিয়েছে। এবারের নির্বাচনের সময়েও আমি ঘর থেকে বেরোতে পারি নাই। আমি ৬ বারের এমপি, আমার বাবা এমপি ছিল। আমি ঘর থেকে বেরুতে পারি নাই, নিজের ভোট দিতে পারি নাই। বাংলাদেশকে এই অবস্থায় তারা নিয়ে গেছে।

ব্যাক্তিগত সততার কথা উল্লেখ করে হাফিজ বলেন, দ‌লের কর্মীরা অনেক সাহসী, কিন্তু নেতারা দুর্বল। নেতাদের কেউ কেউ এত পয়সা বানিয়েছে যে, রাজপথে তাদের গায়ে রোদ লাগাতে ইচ্ছে করে না। আমরা তো টাকা পয়সা বানাই নাই। ৬ বার এমপি হয়েছি আমার তো বাড়ি নাই, বাবার দেয়া বাড়িতে থাকি। আমার বিরু’দ্ধে তো কোনো দুর্নীতির মামলা নাই।

সরকারের সমালোচনা করে তি‌নি দলীয় নেতাকর্মী‌দের উদ্দে‌শ্যে বলেন, এই সরকার অত্যন্ত দুর্বল সরকার। আপনারা মাঠে নামেন, ইনশাল্লাহ সরকার বিদায় হয়ে যাবে।

মুক্তিযো’দ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,

মু‌ক্তি‌যো’দ্ধা বিষয়ক সম্পাদক জয়নাল আ‌বে‌দিন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শি‌রিন সুলতানা, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্র‌তিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন !
  • 43
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply