পাপন-এর পদত্যাগ চাওয়ায় শোয়েবকে নিজ চরকায় তেল দেয়ার পরামর্শ

0

স্পোর্টস ডেস্ক:

সাকিব-তামিমদের আন্দোলনে একাত্বতা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের পদত্যাগ চেয়েছেন শোয়েব আখতার। তবে তার এমন ‘নাক গলানো’ পছন্দ করেনি বাংলাদেশের ক্রিকেটপ্রেমিরা। শোয়েবকে নিজের চরকায় তেল দেয়ার পরামর্শ দিয়েছেন তারা।

ক্রিকেটারদের আন্দোলন নিয়ে পাকিস্থানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন, খেলোয়াড়রা বাধ্য হয়েই আন্দোলনে নেমেছে। আমি সব সময়ই ক্রিকেটারদের পাশে আছি, সেটি যে কোনো দেশেরই হোক না কেন। বাংলাদেশ বিগত কয়েক বছরে বেশ ভালো খেলছে। কিন্তু তাদের যথাযথ সুযোগ-সুবিধা দেয়া হয়নি।

সাবেক এই ফাস্ট বোলার নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, সাকিব-তামিমরা তাদের ন্যায্য দাবি আদায়ে আন্দোলন করছে। আমার মনে হয় তারা সঠিক পদক্ষেপই নিয়েছে। বিসিবি সভাপতির পদ’ত্যাগ করা উচিত। বাংলাদেশের ক্রিকেটের জন্য তিনি সঠিক ব্যক্তি নন। তিনি ক্রিকেটারদের কন্ট্রোল করতে পারছেন না।

তার এমন টুইটের প্রেক্ষিতে বাংলাদেশের ক্রিকেটপ্রেমিদের একটা অংশ রীতিমত ধুয়ে দিয়েছেন। তারা শোয়েবকে নিজের দেশের ক্রিকেটকে রাজনীতি মুক্ত করে উদাহরণ সৃষ্টি করতে পরামর্শ দিয়েছেন। আবার অনেকেই নিজ চরকায় তেল দেয়ার পরামর্শ দিয়েছেন।

আরিফ সালাম লিখেছেন, পাকিস্থানি হিসেবে শোয়েব আখতার এর কাছে ভদ্রতা আশা করা উচিৎ নয়। একটি দেশের ক্রিকেটের ভেতরের বিষয় নিয়ে তার উপযাচক হয়ে নাক গলানোটা ভদ্রলোকের খেলা ক্রিকেটিয় কার্টেসির বরখেলাপ। তার উচিৎ নিজের দেশের ক্রিকেটের স্বার্থে কাজ করা। সেখানে বিদ্যমান সমস্যাগুলো নিরাসনে কাজ করা। অন্য দেশের ক্রিকেট নিয়ে মাথা না ঘামালেও চলবে।

পূজা পান্ডে নামক এক ভারতীয় লিখেছেন, বিসিবির সামর্থ আছে দাবি মেনে নিয়ে ক্রিকেটারদের পাওনা এবং সুবিধাদি দিয়ে দেয়ার। কিন্তু পিসিবির সামনে এমন পরিস্থিতি সৃষ্টি হলে তাদের ক্রিকেট বন্ধ করে দেয়া ছাড়া পথ খোলা থাকবে না।

প্রসঙ্গত, গত সোমবার হঠাৎ করেই ১১ দফা দাবি নিয়ে আন্দোলন শুরু করেন সাকিব-তামিমরা। বুধবার গুলশান এক সংবাদ সম্মেলন করে আরও দুটি দাবি সংযোজন করেন ক্রিকেটাররা। অবশ্য বুধবার রাতেই ক্রিকেটারদের সঙ্গে বসে তাদের দাবি-দাওয়া মেনে নেন বিসিবি সভাপতি।

শেয়ার করুন !
  • 170
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply