সাতক্ষীরা পাসপোর্ট অফিসে অভিযান, দালাল আটক

0

সাতক্ষীরা প্রতিনিধি:

দীর্ঘদিন ধরেই অভিযোগ আসছিল, সাতক্ষীরা পাসপোর্ট অফিসে অ’নিয়মের বিষয়ে। দালালদের কারনে সেখানে শান্তিতে পাসপোর্টের কাজে যেতে পারছেন না সাধারণ মানুষ। টাকা ছাড়া কোনো কাজও আগায় না।

এসব অভিযোগ পেয়ে অভিযান চালানো হয় সেখানে। টাকার বিনিময়ে পাসপোর্ট করিয়ে দেয়ার দায়ে শেখ তারিকুল আলম নামে এক দালালকে ৫ মাসের কারাদ’ণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরে তাকে আটকের পর কারাদ’ণ্ড দেয়া হয়।

শেখ তারিকুল আলম শহরের কাটিয়া রেজিস্ট্রি অফিসপাড়ার শেখ বারাসাত আলীর ছেলে। সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে পাসপোর্ট অফিসে অভিযান চালান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সজল মোল্যা।

এনডিসি সজল মোল্যা বলেন, পাসপোর্ট অফিসে দালালদের সিন্ডিকেট অত্যন্ত স্ট্রং। প্রায়ই অভিযোগ আসে দালাল ছাড়া পাসপোর্ট করা যায় না। ভিক্টিমদের অভিযোগের ভিত্তিতে পাসপোর্ট অফিসে অভিযান চালানো হয়।

তিনি বলেন, অভিযানকালে তারিকুলের কাছে ভিক্টিমদের পাসপোর্ট করার জন্য কাগজপত্র পাওয়া যায়। তাকে আটক করার পর জিজ্ঞাসা’বাদে দালালির কথা স্বীকার করেন।

সাতক্ষীরা পাসপোর্ট অফিসের একাধিক কর্মচারী এসব দালালের সঙ্গে যোগাযোগ রেখে বছরের পর বছর মোটা অংকের টাকা খসিয়ে নিচ্ছেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে দালাল তারিকুল আলমকে ৫ মাসের কারাদ’ণ্ড দেয়া হয়।

আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় বিপুল মদ, ক্যাসিনো সরঞ্জাম

বিত’র্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের গুলশানের বাসায় অভিযান পরিচালনা করছে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আজ রোববার বিকেল ৫টার দিকে গুলশান-২ নম্বর সেকশনের ৫৭ নম্বর সড়কের ১১/এ নম্বর বাসায় এ অভিযান শুরু হয়।

মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক খুরশিদ আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমানের নেতৃত্বে বাসাটিতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

অভিযানকালে এখন পর্যন্ত ক্যাসিনো সামগ্রী এবং বিপুল পরিমাণ মদ, শিসা ও তার উপকরণ এবং বিয়ার পাওয়া গেছে। অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

শেয়ার করুন !
  • 200
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply