বাংলাদেশের যে খেলোয়াড়দের পথের কাঁটা ভাবছে ভারত

0

স্পোর্টস ডেস্ক:

আগামী নভেম্বরে ৩টি টি-টোয়েন্টি ও ২টি টেস্ট খেলতে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ। ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি দিয়ে মাঠে গড়াবে সিরিজ। কাগজ-কলমে শক্তিমত্তায় সফরকারীদের চেয়ে যোজন এগিয়ে স্বাগতিকরা।

তবে সিরিজ শুরুর আগে সবশেষ কয়েকটি টি-টোয়েন্টিতে লড়াই অনুপ্রেরণা জোগাচ্ছে বাংলাদেশকে। এ মুহূর্তে তারকাখচিত ভারতীয় দলকে মোকাবেলার পরিকল্পনা করছেন টাইগাররা। বসে নেই টিম ইন্ডিয়াও। সাকিব-মুশফিকদের নিয়ে ছক কষছেন ম্যান ইন ব্লুরা।

বাংলাদেশের কারা পথের বাধা হয়ে দাঁড়াতে পারেন, এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে একটি ভারতীয় সংবাদমাধ্যম। ‘পদ্মাপারের কাঁটা’ শিরোনামে সংবাদ ছেপেছেন তারা।

স্বাভাবিকভাবেই ভারতের প্রথম টার্গেট সাকিব আল হাসান। ইংল্যান্ড বিশ্বকাপে অসামান্য পারফর্ম নিজেকে নতুন করে চিনিয়েছেন তিনি। তাকে নিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের অধিনায়ক বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। দীর্ঘদিন ধরে আইপিএল খেলার সুবাদে ভারতের উইকেট সম্পর্কে ভালো ধারণা রয়েছে তার।

মোস্তাফিজুর রহমানকে নিয়ে বলা হয়েছে, আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ ও মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলেছেন কাটার মাস্টার। ডেথ ওভারে ম্যাচ ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখেন তিনি।

মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিমকে নিয়ে তারা লিখেছে, বাংলাদেশ উইকেটরক্ষকের অভিজ্ঞতা বিশাল। ৮১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তার বড় শট নেয়ার সক্ষমতা রয়েছে।

মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে তাদের মন্তব্য, অভিজ্ঞ অলরাউন্ডার। ব্যাট হাতে মিডলঅর্ডারে টিমের বড় ভরসা তিনি। প্রয়োজনে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

অবশ্য ভারত সফরের আগে বড়সড় ধা’ক্কা খেয়েছে বাংলাদেশ। চোটের কারণে ছিটকে পড়েছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। আর স্ত্রী অন্তঃসত্ত্বা হওয়ায় সফর থেকে নাম প্র’ত্যাহার করে নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

এ দুজনের অনুপস্থিতিতে তারা কতটা জ্বলে উঠতে পারেন এখন সেটিই দেখার।

এদিকে ইডেন গার্ডেন্সে ভারত-বাংলাদেশ টেস্টকে স্মরণীয় করে রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নব নির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলি।

ইতোমধ্যেই দুই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদিকে নিমন্ত্রণ করেছেন তিনি। নিমন্ত্রণ পেয়েছেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। শুধু তাই নয়, ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে খেলা দুই দেশের ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানাচ্ছেন সৌরভ।

ইডেন টেস্ট স্মরণীয় করে রাখতে ম্যাচটিকে ফ্লাড লাইটের আলোয় ডে-নাইটে করার বিষয়ে আলোচনা চলছে বিসিসিআই ও বিসিবির মধ্যে।

শেয়ার করুন !
  • 76
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply