আইপিএলেই কি ফিক্সিংয়ের প্রস্তাবটা দেয়া হয় সাকিবকে?

0

স্পোর্টস ডেস্ক:

বিভিন্ন বিষয় তুলে ধরে ডাক দেয়া সদ্য সমাপ্ত ক্রিকেটারদের আন্দোলনে যাবতীয় দাবি-দাওয়া মেনে নিয়েছে বিসিবি। তার রেশ থাকতেই আরেক ইস্যুতে উ’ত্তাল বাংলাদেশের ক্রিকেটাঙ্গন।

বছর দু’য়েক আগে চিহ্নিত এক জুয়াড়ির কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে প্র’ত্যাখ্যান করছিলেন সাকিব। প্রস্তাবটি গ্রহণ না করলেও অভিযোগ না করে বিষয়টি পুরোপুরি গোপন করেন তিনি। আর সেই ‘অপরাধে’ আইসিসির বিধি অনুযায়ী ক্রিকেট থেকে ১৮ মাসের জন্য সরে দাঁড়াতে হতে পারে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

অবশ্য এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে এ নিয়ে বিসিবিকে কিছু জানায়নি আইসিসি। সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিক আলাপচারিতায় বোর্ড সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থার কাছ থেকে কিছুই জানতে পারেননি তারা।

নিজামউদ্দিনের কাছে মূল প্রশ্ন ছিল, এ খবর কোথায় পেলেন আপনারা? জবাবে তিনি বলেন, কোনো ক্রিকেটার জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে কিংবা সে দেশের ঘরোয়া কোনো লিগে জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ বা স্পট ফিক্সিংয়ের কোনো প্রস্তাব পেলে সংশ্লিষ্ট বোর্ডকে আগে জানাতে হয়।

তবে এরকম কিছুই তাদের জানানো হয়নি। ফলে ধরে নেয়া হচ্ছে, বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে কিংবা জাতীয় দলের হয়ে কোনো ম্যাচ খেলার সময়ের ঘটনা নয় এটি। অর্থাৎ বিপিএলে সে রকম কিছু ঘটেনি। তা হলে কোন লিগে এ ধরনের প্রস্তাব পেয়েছিলেন সাকিব?

এবার কৌশলী জবাব দেন বিসিবি সিইও। তিনি বলেন, কোনো ভিনদেশি লিগ থেকে প্রস্তাবটা পেয়ে থাকতে পারে সে। স্পষ্টতই ইঙ্গিতটা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর দিকে। তো এ খবর কোথা থেকে পেলেন আপনারা? নিজামউদ্দিনের আবারও কৌশলী উত্তর, হয়তো সংশ্লিষ্ট ক্রিকেটারের কাছ থেকেই জেনেছি কিংবা তার ঘনিষ্ঠ কারো কাছ থেকে।

বিসিবির এ কর্মকর্তার কথা সত্য বলেই ধরে নিতে হবে। কারণ, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে কোনো ক্রিকেটার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেলে প্রথমে তাকেই জানানো হয়। আকসু সরাসরি জড়িত ক্রিকেটারকে বলে দেয়, ওই সময় আপনি এটা করেছেন।

শেয়ার করুন !
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!