সাকিবের পাশেই আছেন ভক্তরা

0

মুক্তমঞ্চ ডেস্ক:

জুয়াড়ির প্রস্তাব প্র’ত্যাখ্যান সাকিবের- শিরোনাম এমন হলে আমার ভালো লাগতো। কিন্তু খবরটা দেখলাম, জুয়াড়ির প্রস্তাব গোপন করেছেন সাকিব। এর নামই বাংলাদেশ। সাকিবের সবচেয়ে বড় অপরাধ কি জানেন? ছেলেটা মেরুদণ্ড বাঁকাতে পারে না।

খবরে দেখলাম, ক্রিকেট জুয়াড়ির (বুকি) কাছ থেকে অ’নৈতিক প্রস্তাব পেয়েছিলেন সাকিব। সেটি তৎক্ষণাৎ প্র’ত্যাখ্যানও করেছেন। আমার খুব জানতে ইচ্ছে করছে, ওই জুয়াড়ি সাকিব ছাড়া আর কোন কোন ক্রিকেটারদের প্রস্তাব দিয়েছিল? তাদের নামগুলোও একটু শুনি। ভারতের কোন ক্রিকেটার ছিলে না তাতে?

আমার নিজের মূল্যায়ন হলো, জুয়াড়ির প্রস্তাবে সাকিব না করেছেন। কিন্তু সাকিব আইসিসিকে জানালে আরও ভালো হতো। কেন সে জানালো না সেটাও একটা বিষয়। কারণ আইন অনুযায়ী না জানানোটাও যেহেতু অপরাধ এবং অতীতেও সাকিব জানিয়েছেন কাজেই এবারও জানালে পারতেন।

কিন্তু উল্টো করে যদি বলি, একজন ক্রিকেটারের ক্যারিয়ার কেউ ন’ষ্ট করতে চাইলে তাকে বারবার প্রস্তাব দেবেন। আর ওই ক্রিকেটার যদি না জানায় তবেই তার শা’স্তি পেতে হবে। তারপরেও বলছি সাকিব অ’ন্যায় করলে শা’স্তি হোক। কিন্তু আমার রা’গটা অন্য জায়গায়।

বহুদিন ধরে তো সাকিবের প্রতি সবার আচরণটা দেখছি। এই দেশের লোক সুযোগ পেলেই সাকিবকে গালি দেয়। বোর্ড সবসময় তার বিরু’দ্ধে। আর আমাদের দেশে যখন কাউকে বিপদে ফেলা হয় তখন সবাই তার পিছে লাগে।

অথচ সাকিবের মতো বিশ্বের সেরা অলরাউন্ডার পেলে যে কোন দেশ মাথায় তুলে রাখতো। তাহলে কি সাকিবের ক্রিকেট ছেড়ে কিংবা বাংলাদেশ ছেড়ে চলে যাওয়া উচিত?

আরেকটা কথা, আমাদের ক্রিকেটের উন্নয়নে বর্তমান বিসিবির কী ভূমিকা? আর ক্রিকেটের ঠিকাদারি কী পাপন সাহেবের কাছে? জুয়াড়ি আর ক্যাসিনোর লোকজন তো বিসিবিতেই আছে।

আমি বলবো, বাংলাদেশের ক্রিকেট ঠিক করতে হলে পাপনদাসহ বিসিবির এই নেতাদের বিদায় করতে হবে। কারণ তারা ক্রিকেটারদের পাশে অভিভাবক হিসেবে থাকার চেয়েও ক্ষমতাধর কেউকাটা হিসেবে থাকতে বেশি পছন্দ করে।

আমার আপ’ত্তিটা সেখানেই। বিসিবিতেও আমি এখন শুদ্ধি অভিযান চাই।

আরেকটা কথা। আমাদের আবেগের জায়গা ক্রিকেট। সেটা যেন ধ্বং’স না হয়ে যায়। আর সবাই মিলে যেন সাকিবের পাশে থাকতে পারি। আমরা যেন বলতে পারি জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে সাকিব। তাকে স্যালুট। ভালোবাসা সাকিব। শুভ কামনা আপনার জন্য।

লেখক: শরিফুল হাসান
পরিচিতি: ক্রীড়া অনুরাগী

শেয়ার করুন !
  • 436
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply