ক্যাসিনো সরঞ্জামসহ আটক চকরিয়ার হাকিম চেয়ারম্যান কারাগা’রে

0

কক্সবাজার প্রতিনিধি:

ক্যাসিনো সরঞ্জামসহ আটক কক্সবাজারের চকরিয়ার সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিমের জামিন না-মঞ্জুর করে কারাগা’রে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার তাকে ফৌজদারি কার্যবিধি ৫৪ ধারায় আটক দেখিয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগা’রে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল তার জামিন আবেদন না-মঞ্জুর করে কারাগা’রে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডোমেস্টিক টার্মিনাল থেকে তাকে আটক করে বিমানের সিকিউরিটি বিভাগ। পরে বিকেলে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, আব্দুল হাকিম নামে ওই ব্যক্তি নিজে ক্যাসিনো খেলতেন। তার কাছ থেকে ক্যাসিনো সরঞ্জামাদি সিজ করা হয়েছে। তিনি চকরিয়ার সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বলে জানিয়েছেন।

১১টি ককটেলসহ জামায়াতের ৫ নেতা গ্রেপ্তার

রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা ও কদমতলী থেকে ৫ জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পুলিশের দাবি, এ সময় তাদের কাছ থেকে ১১টি ককটেল পাওয়া গেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- আব্দুস সবুর ফকির (৬৭), মীর বাহার আমিরুল ইসলাম (৪৯), ফরিদ হোসেন (৬৮), আব্দুর রহিম ওরফে জীবন (৪৭) ও মুনিম খান (৩৫)।

ডিবি পুলিশের বরাতে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এডিসি ওবায়দুর রহমান জানান, মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সোয়া ৬টায় যাত্রাবাড়ী, ডেমরা ও কদমতলী থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে ডিএমপির গোয়েন্দা পূর্ব বিভাগের ডেমরা জোনাল টিম। এ সময় তাদের কাছ থেকে ১১টি ককটেল পাওয়া গেছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে আব্দুস সবুর ফকির জামায়াতে ইসলামের ঢাকা মহানগর দক্ষিণ কর্ম পরিষদের সদস্য ও শুরা সদস্য। মীর বাহার আমিরুল ইসলাম ঢাকা মহানগর দক্ষিণের ডেমরা জোনের আমির ও কর্ম পরিষদের সদস্য।

ফরিদ হোসেন ঢাকা মহানগর দক্ষিণ কর্ম পরিষদের সদস্য ও শুরা সদস্য। আব্দুর রহিম ওরফে জীবন ঢাকা মহানগর দক্ষিণের রোকন এবং মুনিম খান আগে ছাত্রশিবির করলেও বর্তমানে জামায়াত ইসলামের সঙ্গে যুক্ত।

গ্রেপ্তারকৃতদের বিরু’দ্ধে কদমতলী থানায় মামলা হয়েছে।

শেয়ার করুন !
  • 62
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply