ফালুর ৩৪৩ কোটি টাকার সম্পদ ক্রোক করা হলো

0

সময় এখন ডেস্ক:

বিএনপি নেতা মোসাদ্দেক আলী ফালুর ৩৪৩ কোটি টাকার স্থাবর অ-স্থাবর সম্পদ জ’ব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতি দুদকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন এ নির্দেশ দেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুদক সূত্রে এ তথ্য জানা যায়। সূত্র জানায়, আদালতের নির্দেশের পরে দুদকের পক্ষ থেকে আজ এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে দুদক উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান ফালুর সম্পত্তি ক্রোক এবং অবরু-দ্ধের আবেদন করেন। আবেদনে বলা হয়েছে, আসামি মোসাদ্দেক আলী ফালু ক্ষমতার অপ-ব্যবহার ও দুর্নীতি করে শত শত কোটি টাকার মালিক হয়েছেন; যা অ-বৈধ সম্পদ হিসেবে প্রতীয়মান।

এদিকে দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্রে জানা গেছে, বিএনপি নেতা মোসাদ্দেক আলী ফালুর মালিকানাধীন রেজা প্রোপার্টিজের ৯৩ কোটি টাকা মূল্যের ৯৩ লাখ শেয়ার, রাকিন ডেভেলপমেন্ট কোম্পানির ২০ ভাগ শেয়ার (২ কোটি ৬৯ লাখ ৮১ হাজার ১২০টি), রোজা এন্টারটেইনমেন্ট এফজেডই’র ২০ লাখ টাকার শেয়ার,

রোজা ইনভেস্টমেন্ট এলএলসির ২৯ লাখ ৪০ লাখ টাকার শেয়ার, আইএফআইসি ব্যাংকের কারওয়ানবাজার শাখায় রোজা প্রোপার্টিজের ব্যাংক হিসাব এবং ৫০ কোটি টাকা মূল্যের কাকরাইলের ২২ দশমিক ৫৩ শতাংশ বাণিজ্যিক প্লট জ’ব্দ করা হয়েছে।

মুজিব বর্ষে বাংলাদেশে আসবেন মোদি-সোনিয়া

২০২০ সালে ঘোষিত মুজিব বর্ষে বাংলাদেশে বিশেষ আমন্ত্রণে আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিরোধী দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী। আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে মুজিব বর্ষ উদযাপন কমিটির একটি বিশেষ সূত্র।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছরকে (২০২০) মুজিব বর্ষ হিসেবে পালনের ঘোষণা দিয়েছে সরকার৷ এ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিশ্বের বিভিন্ন অঙ্গনে প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ এসব অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

শেয়ার করুন !
  • 514
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!