মেয়রের নামে গুরুতর অভিযোগ তুললেন নগর যুবলীগ নেতা

1

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দীন বাচ্চু অভিযোগ করেছেন, সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন মহানগরীর ফুটপাতসহ উন্মুক্তভাবে বসার স্থানগুলোতে দোকান নির্মাণ করে বন্দর নগরীকে অ-পরিকল্পিত শহরে রূপান্তর করেছেন। এসব দোকানে তার নিজস্ব লোকদের পুনর্বাসন করেছেন।

এক লিখিত বিবৃতিতে এসব অভিযোগ করেন চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দীন বাচ্চু।

গত রোববার চট্টগ্রামের একটি কমিউনিটি সেন্টারে বিভাগের আওয়ামী লীগের ৬টি সাংগঠনিক জেলার প্রতিনিধি সভার মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনকে মঞ্চ থেকে নামানোর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে চট্টগ্রামের রাজনীতি। সেদিন সভা চলাকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের ঘোষণার পর প্রথম প্রতিবাদ করেছিলেন যুবলীগ সভাপতি মহিউদ্দীন বাচ্চু। বাচ্চু সাবেক মেয়র বীর মুক্তিযো’দ্ধা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর আস্থাভাজন হিসেবে পরিচিত।

সেদিনকার ঘটনা প্রসঙ্গে সিটি মেয়র নাছির দাবি করেন, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনকে প্রতিনিধি সভার মঞ্চ থেকে নামানো হয়নি। সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী মাইকে ঘোষণার পর তিনিসহ আরো কয়েকজন মঞ্চ থেকে নেমে গেছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রামে ছাত্রলীগের কয়েকটি ছেলে ও বিলবোর্ড ব্যবসায়ীর একটি সিন্ডিকেট চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর আবেগকে পুঁজি করে উদ্দেশ্য প্রণোদিতভাবে পানি ঘোলা করার চেষ্টা করছে। যারা আন্দোলন ও বিক্ষো’ভ করেছে তাদের মধ্যে অনেক সন্ত্রা’সী ছিল, অনেক মা’দকসেবী পাওয়া যাবে। আবার অনেকে ইয়া’বা ব্যবসার সাথে জড়িত। সব ডকুমেন্টস আছে।

নাছিরের বক্তব্যের ব্যাপারে আজ বিবৃতি দেন মহানগর যুবলীগের সভাপতি মহিউদ্দিন বাচ্চু। চট্টগ্রামে তিনিই প্রথম বিলবোর্ড ব্যবসা শুরু করে সাড়ে ৪ বছর আগে ছেড়ে দিয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করে তিনি বলেন, শিষ্টাচার বি-বর্জিত কোনো কর্মের বিরু’দ্ধে কথা বলতে বিলবোর্ড ব্যবসা, অর্থবিত্তের প্রসঙ্গের প্রয়োজন নেই। আদর্শিক শক্তি একজন রাজনৈতিক সংগঠনের কর্মীর কাছে বড় শক্তি।

চাঁদা’বাজির চেয়ে ব্যবসা করা ভালো উল্লেখ করে বাচ্চু বলেন, বিলবোর্ড ব্যবসা সিটি কর্পোরেশনের আওতায় পরিচালিত হয়। বিলবোর্ড ব্যবসায়ীরা মেয়র সাহেবের নিয়ন্ত্রণে বা কোনো কাজে তার পক্ষে থাকা স্বাভাবিক। তিনি কেন বিলবোর্ড ব্যবসায়ীকে দায়ী করছেন তা-ও জানা প্রয়োজন।

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনকে প্রতিনিধি সভার মঞ্চ থেকে নামানো হয়নি বলে মেয়র আ জ ম নাছির উদ্দীন যে দাবি করেছেন তা মিথ্যা বলে জানান যুবলীগ মহিউদ্দীন বাচ্চু। তার কাছে পুরো ঘটনার ভিডিও আছে বলে জানান।

তিনি বলেন, এ ঘটনা প্রধানমন্ত্রী অবগত হয়েছেন। আমাদেরকে শান্ত থাকার নির্দেশ দিয়েছেন। সে কারণে মাঠের কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন !
  • 2.3K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

১ Comment

Leave A Reply