আজ সৌদি আরবে অনুষ্ঠিত হচ্ছে নারীদের রেসলিং

0

আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরবে অনুষ্ঠিত হতে যাচ্ছে নারীদের রেসলিং। রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার প্রথমবারের মতো নারীদের রেসলিং অনুষ্ঠিত হবে। ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই) এ কথা জানিয়েছে।

ডব্লিউডব্লিউই এর বরাত দিয়ে সৌদি গেজেট এক প্রতিবেদনে জানায়, সৌদিতে গত বছর রেসলিংয়ের আয়োজন করা হয়। সেটা সরাসরি টেলিভিশনে সম্প্রচারও করা হয়েছিল। সে সময় শুধু পুরুষদের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ও নারীদের ম্যাচ বাতিল করা হয়েছিল।

ডব্লিউডব্লিউই জানিয়েছে, নারী রেসলিংয়ের সুপারস্টার নাটালিয়া ও লেসি এভান্স এবং পুরুষ রেসলিংয়ে সাবেক বক্সিং চ্যাম্পয়িন টাইসন ফারি ও ব্রাউন স্ট্রোম্যান মুখোমুখি হবেন।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদি নাগরিকদের বিনোদনের পরিধি বাড়াতে এমন আয়োজন করা হয়েছে।

রাজধানী রিয়াদে ২ মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সৌদি কর্তৃপক্ষ। সেখানে শতাধিক ভিন্ন ভিন্ন রকমের বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। তারই অংশ হিসেবে এই রেসলিংয়ের আয়োজন করা হয়েছে।

ক্রাউন প্রিন্সের দায়িত্ব পাওয়ার পর থেকে সৌদিকে বদলে দেওয়ার পরিকল্পনা নিয়ে ভিশন-২০৩০ হাতে নিয়েছেন মোহাম্মদ বিন সালমান। দেশটির তেল নির্ভর অর্থনীতি থেকে বের হয়ে আসতে বেশি কিছু পরিকল্পনা হাতে নিয়েছেন তিনি।

শুধু অর্থনীতির সংস্কার নয়, দেশটির নাগরিকদের বিনোদনের পরিধি বাড়াতে সিনেমা হল নির্মাণ, সিনেমা প্রদর্শণসহ বেশ কিছু পরিকল্পনা বাস্তবায়ন হয়েছে। নারীদের অধিকার বৃদ্ধি করা হয়েছে। নারীদের গাড়ি চালানোর অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া পর্যটক বাড়াতে প্রথমবারের মতো ট্যুরিস্ট ভিসা চালু করেছে সৌদি।

বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ পড়ুন- সৌদি বাদশাহর আহ্বান

সৌদির পবিত্র দুই মসজিদের খাদেম ও দেশটির বাদশাহ বৃষ্টির জন্য সবাইকে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করার আহ্বান জানিয়েছেন।

বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের এক রাজকীয় ফরমানে আগামী বৃহস্পতিবার পবিত্র কাবা শরিফে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ পড়া হবে। খবর সৌদি প্রেস এজেন্সির। ৩১ অক্টোবর পবিত্র কাবা শরিফ চত্বরে রহমতের বৃষ্টির জন্য ওই বিশেষ নামাজের আয়োজন করা হয়েছে।

দেশটিতে প্রতি বছরই একাধিকবার ইসতিসকার নামাজ পড়া হয় বৃষ্টির জন্য। অনাবৃষ্টি বা খরা দেখা দিলেই নবীজি রহমতের বৃষ্টির জন্য নামাজ ও দোয়া করতেন।

এক বিবৃতিতে দেশের প্রত্যেক নাগরিককে নবীর সুন্নাহ অনুসরণে এ নামাজ আদায় করার জোর আহ্বান জানান বাদশাহ।

শেয়ার করুন !
  • 76
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!