পটুয়াখালীতে ৪০ হাজার ইয়া’বাসহ পিতা-পুত্র আটক

0

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা থেকে গোপন সংবাদের ভিত্তিতে চালানো অভিযানে ৪০ হাজার পিস ইয়া’বাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার ভোর রাতে তাদেরকে এই বিপুল পরিমাণ মা’দকদ্রব্যসহ আটক করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- ইউসুফ তালুকদার ও তার পুত্র আলমাছ তালুকদার এবং ইয়া’বা ব্যবসার সহযোগী সুমন ও মুসা।

জানা যায়, শুক্রবার গভীর রাতে (ক্যালেন্ডারের হিসেবে শনিবার) কলাপাড়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চাকামইয়া ইউনিয়নের নেওয়াপাড়া গ্রামের ইউসুফ তালুকদার বড়িতে অভিযান চালায়। এ সময় তাদের কাছে ইয়া’বা ব্যবসার কথা জানতে চাইলে তারা অ’স্বীকার করেন। পরে জিজ্ঞাসা’বাদের এক পর্যায়ে তারা স্বীকার করেন ইয়া’বা কোথায় মজুদ করে রাখা হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ঘরের খাটের নিচের মাটি খুঁড়ে এবং পিতা ইউসুফ ও পুত্র আলমাছের শরীরের বিভিন্ন স্থান থেকে এই বিপুল পরিমাণ ইয়া’বা উদ্ধার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে ইয়া’বার আরেক কারবারী বনি আমিন পালিয়ে যায় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে এ চক্রটি ইয়া’বার ব্যবসা চালিয়ে আসছে। অভিযানের রাতে পুলিশ ক্রেতা সেজে প্রথমে ইয়া’বার একটি চালান বের করে। পরে তাদের আটক করে জিজ্ঞাসা’বাদের পর স্বীকার করে বনি আমিনও এ ব্যবসার সাথে জড়িত।

বনির পিতা ইউসুফ তালুকদারের দেয়া তথ্য মতে ঘরের খাটের নিচে থেকে মাটি খুঁড়ে একাধিক প্লাষ্টিকের প্যাকেটে মোড়ানো ইয়া’বা উদ্ধার করা হয়। পরে মুসা ঘরামী ও সুমন মাঝিকেও একই এলাকা থেকে আটক করা হয়েছে।

কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মদ আলী সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলাপাড়া থানা পুলিশ অভিযান চালিয়ে ৪০ হাজার পিস ইয়া’বাসহ তাদের গ্রেপ্তার করা হয়।

তবে ইয়া’বা ব্যবসার আরেক হোতা বনি আমিন পালিয়ে যায়। তাকে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন !
  • 19.2K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply