লাঞ্চের পর ছাত্রদলের বিবাহিতদের অনশন ভা’ঙালেন ফখরুল

0

সময় এখন ডেস্ক:

সংগঠনের কেন্দ্রীয় এবং ইউনিট কমিটিতে পদব’ঞ্চিত হওয়ার আশ’ঙ্কায় ছাত্রদলের যে বিবাহিত নেতারা অনশন করছিলেন, লাঞ্চের পর তাদের অনশন ভা’ঙালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (৩ নভেম্বর) দুপুর দেড়টার দিকে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে লাঞ্চ সেরে বেরিয়ে এসে পানি করিয়ে ছাত্র নেতাদের অনশন ভা’ঙান তিনি।

অনশনকারীদের অন্যতম গত কেন্দ্রীয় কমিটির স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্যার আমাদের আশ্বাস দিয়ে অনশন ভ’ঙ্গ করিয়েছেন। নইলে আমরা অনশন চালিয়ে যেতাম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হল শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুজাহিদুর রহমান এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক কামাল আহম্মেদকে পানি পানের মাধ্যমে আমাদের অনশন ভা’ঙান দলের মহাসচিব।

আরাফাত বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্যার আমাদের বলেছেন, তোমরা অনশন ভ’ঙ্গ করো, তোমাদের দাবি নিয়ে আমি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। আবারও কথা বলব। আমরা মহাসচিবের কথায় আশ্বস্ত হয়েছি।

গত বুধ এবং বৃহস্পতিবার ২ দিন বেলা সাড়ে ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত অনশন করেন ছাত্রদলের বিবাহিত পদপ্রত্যাশীরা।

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে বিএনপির ভাইস চেয়ারম্যান ক্যান্সার আক্রা’ন্ত সাদেক হোসেন খোকার জন্য দলের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ উপলক্ষে খোকার প্রতি সম্মান জানিয়ে ছাত্রদলের বিবাহিত নেতারা তাদের কর্মসূচি স্থগিত করেন। সেখানে প্যাকেট বিরিয়ানির ব্যবস্থা করা হয়েছিল তাদের জন্য।

এর পর দিন শনিবার সন্ধ্যা থেকে আবারও অনশনে বসেন তারা। পরে বিরতিতে যান। আর সেই বিরতিকে ছাত্রদলের অবিবাহিত সদস্যরা ‘ডিনার বিরতি’ বলে মজা করেন। আজ রোববার তাদের অনশন ভা’ঙানো হলো।

অসুস্থ খোকার দেশে ফেরার আকুতি, সদয় অনুমতি দিলেন প্রধানমন্ত্রী

নিউ ইয়র্কে অসুস্থ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে দেশে ফেরাতে বাংলাদেশ মিশনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করার বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

তিনি জানিয়েছেন, নিউ ইয়র্কে সাদেক হোসেন খোকার পরিবার ‘ট্রাভেল পারমিট’-এর জন্য আবেদন করলে আমাদের মিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আজ রবিবার বেলা আড়াইটার দিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম নিজের ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ বিষয়টি জানিয়েছেন।

শেয়ার করুন !
  • 194
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply