নি’ষিদ্ধ করা হচ্ছে জ’ঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’কে

0

সময় এখন ডেস্ক:

জ’ঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ নি’ষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। সচিবালয় কাভার করা সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সংলাপের আয়োজন করে।

একটি জ’ঙ্গি সংগঠন নি’ষিদ্ধ করার কথা শোনা যাচ্ছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জ’ঙ্গি সংগঠন আমরা সবসময়ই নি’ষিদ্ধ করে আসছি। এখন যেটা আমাদের কাছে চলে আসছে, নি’ষিদ্ধ হতে যাচ্ছে, সেটার নাম আল্লাহর দল।

তিনি বলেন, আল্লাহ তো সবার, আল্লাহর আবার দল কীভাবে হয়? এই রকমভাবে আমাদের কাছে কিছু তথ্য আসছে। তারা আল্লাহর দল বলে প্রচার-প্রচারণা করছে। লিফলেট ছেড়েছে। সে জন্যই এটা (নি’ষিদ্ধের জন্য) আসছে।

সর্বশেষ ২০১৭ সালের ১ মার্চ জ’ঙ্গি সংগঠন হিসেবে ‘আনসার আল ইসলাম’কে নি’ষিদ্ধ করে সরকার।

জ’ঙ্গি কার্যক্রমে জড়িত থাকায় ২০০৩ সালের ৯ ফেব্রুয়ারি শাহাদত-ই-আল হিকমা, ২০০৫ সালের সেপ্টেম্বরে হরকাতুল জিহা’দ বাংলাদেশ, ২০০৫ সালের ১৭ অক্টোবর জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশ (জেএমজেবি) ও জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি), ২০০৯ সালের ২২ অক্টোবর হিযবুত তাহরীর এবং ২০১৫ সালের ২৫ মে আনসারুল্লাহ বাংলাকে টিম নি’ষিদ্ধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

চীন সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান

৪ দিনের সরকারি সফরে চীন যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। সোমবার (৪ নভেম্বর) চীনের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করবেন। রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সফরকালে সেনাপ্রধান চীনের প্রতিরক্ষামন্ত্রী এবং পিপলস লিবারেশন আর্মি গ্রাউন্ড ফোর্সের কমান্ডারসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি চীন সেনাবাহিনীর একটি বিশেষ প্রশিক্ষণ প্রদর্শনী পর্যবেক্ষণ করবেন।

এছাড়াও সেনাপ্রধান চীন অলিম্পিক কমিটির নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ করবেন। সফরকালে চীনের একাধিক সামরিক ও অ-সামরিক স্থাপনা এবং গবেষণা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন তিনি। সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ৯ নভেম্বর দেশে ফিরবেন।

শেয়ার করুন !
  • 282
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!