দূর্দান্ত প্রত্যাবর্তন: পাকিস্থানকে হারালো বাংলাদেশের মেয়েরা

0

স্পোর্টস ডেস্ক:

শ্বাসরু’দ্ধকর এক ল’ড়াই, কোনোমতেই আন্দাজ করা যাচ্ছিল না কোন দল জিতবে। অবশেষে শেষ হাসিটা হাসলো বাংলাদেশ। নারী ক্রিকেট দল পেলো পাকিস্থানের মাটিতে বহুল আকাঙ্খিত এক জয়।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে উত্তে’জনাকর এক ম্যাচে স্বাগতিক পাকিস্থানকে শেষ ওভারে এসে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ১ উইকেট আর ১ বল হাতে রেখে পাওয়া জয়ে ২ ম্যাচের সিরিজে ১-১ সমতায় শেষ করেছে মেয়েরা।

টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল পাকিস্থান। বাংলাদেশের মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৮.৪ ওভারে ২১০ রানেই আটকে যায় স্বাগতিকদের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করে ওপেনার নাহিদা খান। আলিয়া রিয়াজ ৩৬ আর অধিনায়ক বিসমাহ মারুফ করেন ৩৪ রান।

বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন অধিনায়ক রুমানা আহমেদ। ৩৫ রান খরচায় ৩টি উইকেট নেন তিনি। সালমা খাতুন ২টি আর পান্না ঘোষ নেন ১ উইকেট।

লক্ষ্য ছিল ২১১ রানের। ২৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ। তবে ড্যাশিং ওপেনার মুরশিদা খাতুন (৪৪) আর ৪ নাম্বারে নামা ফারজানা হকের (৬৭) দুর্দান্ত ব্যাটিংয়ে দারুণভাবে ল’ড়াইয়ে ফেরে সফরকারিরা।

মুরশিদা খাতুন ফেরার পর ফারজানা হককে সঙ্গ দেন রুমানা খাতুন। তিনি ৩১ রান করে আউট হলে সঙ্গী হন সানজিদা ইসলাম (২০)। তবে ১৮৭ রানের মাথায় ফারজানাকে তুলে নেয়ার পরই টাইগ্রেসদের চাপে ফেলে দেয় পাকিস্থান।

এরপর ১৭ রানের মধ্যে আরও ৫টি উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ২০৫ রানের মাথায় যখন নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন পান্না ঘোষ, পরাজয়ের শ’ঙ্কা তখন ঘিরে ধরেছে সফরকারিদের।

৯ বলে তখনও ৬ রান দরকার বাংলাদেশের, হাতে উইকেট মাত্র ১টি। নাহিদা আখতার আর জাহানারা আলম সেই শ্বাসরু’দ্ধকর অবস্থা থেকে বাঁচিয়েছেন দলকে। জাহানারা ৭ আর নাহিদা ৪ রানে অপরাজিত থেকে বিজয়ীর বেশেই মাঠ ছেড়েছেন।

শেয়ার করুন !
  • 1.1K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply