কৃষক লীগের নতুন সভাপতি সমীর, সাধারণ সম্পাদক কুলসুম

0

সময় এখন ডেস্ক:

কৃষক লীগের নতুন সভাপতি হয়েছেন সমীর চন্দ্র চন্দ। আর সাধারণ সম্পাদক করা হয়েছে উম্মে কুলসুমকে। আজ বুধবার কৃহশক লীগের ১০ম সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে নতুন নেতৃত্ব বেছে নেওয়া হয়েছে।

কৃষক লীগের সম্মেলন উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ বুধবার বেলা সোয়া ১১টায় বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় সংগীতের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

স্বাধীনতার পর অর্থনৈতিক মুক্তির জন্য খাদ্য উৎপাদন বাড়ানোর লক্ষ্যে চাষাবাদে কৃষককে সহযোগিতা দেওয়া ও কৃষির সমৃদ্ধির জন্য ১৯৭২ সালে ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ কৃষক লীগ নামে সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন- কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাত। প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ৯ বার সম্মেলন হয়েছে কৃষক লীগের। ১০ম সম্মেলনকে ঘিরে সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে সাজসাজ রব দেখা গেছে।

সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, আাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আা ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপিসহ আরো অনেকে।

সম্মেলনে মঞ্চে ভাষণ রাখেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সঙ্গে মঞ্চে দলের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছিলেন।

তবে অনুষ্ঠানস্থলে দলের প্রেসিডিয়াম সদস্য ও দীর্ঘদিন ধরে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মতিয়া চৌধুরীকে দেখা যায়নি। এছাড়া দলের গুরুত্বপূর্ণ আরও ৩ জন হেভিওয়েট নেতা- তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু এবং মোহাম্মদ নাসিমকেও কৃষক লীগের সম্মেলনে দেখতে পাওয়া যায়নি।

এমনকি অনুপস্থিত ছিলেন বর্তমান কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাকও। দলের শীর্ষ নেতাদের অনুপস্থিতির কারন জানা যায়নি।

শেয়ার করুন !
  • 1.1K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply