প্রধানমন্ত্রীর জন্য লাঞ্চে ৫০ পদের খাবার রাখছেন সৌরভ

0

স্পোর্টস ডেস্ক:

ইডেন গার্ডেন্সে দিন-রাতের টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে স্মরণীয় করে রাখতে রাজকীয় লাঞ্চের আয়োজন করতে চলেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

ম্যাচের প্রথমদিন টসের আগে থেকে শুরু করে কয়েক ঘণ্টা ইডেনে উপস্থিত থাকার কথা রয়েছে শেখ হাসিনার। আর এ সময়ের মাঝেই প্রায় ৫০ পদের রাজকীয় লাঞ্চের ব্যবস্থা করা হবে তার জন্য।

ভারতীয় দৈনিক এই সময় এর প্রতিবেদনে বিষয়টি জানা গেছে। তাদের প্রকাশিত প্রতিবেদন অনুসারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লাঞ্চে থাকছে- গঙ্গার ইলিশ, পাবদা সর্ষে, ভেটকি পাতুরি, ডাব চিংড়ি- মাছের এই পদগুলো ছাড়াও দুই বাংলার প্রথামাফিক সবরকম জনপ্রিয় পদই থাকবে অতিথি আপ্যায়নে। যার মধ্যে থাকছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনাসহ অন্তত ৫০’র বেশি পদ।

এছাড়া ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলি তো থাকছেই। যেসব অতিথির মাছ পছন্দ নয়, তাদের জন্য থাকবে মুরগি ও খাসির হরেকরকম পদ। মঙ্গলবার সিএবি কর্তাদের সঙ্গে এ নিয়ে প্রাথমিক আলোচনা হয়েছে শহরের এক পাঁচ তারকা হোটেলের। লাঞ্চের চূড়ান্ত মেন্যু অবশ্য ঠিক করবেন বিসিসিআইয়ের নতুন সভাপতি ও সিএবির সাবেক প্রধান সৌরভ গাঙ্গুলি।

শুধু লাঞ্চেই সীমিত থাকছে না সিএবি। এই সফর স্বরণীয় করে রাখতে প্রধানমন্ত্রীরকে উপগার হিসেবে দেওয়া হবে ডিজাইনার শাড়ি ও শাল। যা প্রস্তুত করেছে আন্তর্জাতিক মানের বিশেষ পোশাক প্রস্তুতকারক। এ ছাড়া বাংলার ঐতিহ্য মেনে রাজ্য সরকারের পক্ষ থেকেও দেওয়া হবে বিশ্ব বাংলার নানা উপহার।

আগামী ২২ নভেম্বর ইডেন গার্ডেন্সের ঐতিহাসিক ভারত-বাংলাদেশ টেস্টে আসছেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়-সহ ভারতের প্রায় সব অধিনায়ক। এই টেস্ট ম্যাচে সোনার মুদ্রায় টস হবে। সঙ্গে অভ্যাগতদের স্মরণিকা হিসেবে দেওয়ার জন্য থাকবে রুপোর মুদ্রা।

৬০টি বিশেষ টাইও তৈরি করা হচ্ছে ভিভিআইপি অতিথিদের জন্য। জানা গেছে এর মধ্যেই টেস্টের প্রথম দিনের প্রায় সব টিকেট বিক্রি হয়ে গেছে।

শেয়ার করুন !
  • 8.4K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!